সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২১ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাগীব রাবেয়া প্রতিবন্ধী ইনস্টিটিউটে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বিশিষ্ট রাজনীতিবিদ, সমাজসেবী এম.এ.গনি বলেছেন, নিষ্পাপ ফুলের মতো শিশুরা একদিন ফুটে উঠবে সতেজরূপে, সেই ফুল ফোটার অনুকুল পরিবেশ গড়ে তুলতে হবে। আমাদের প্রতিবন্ধী শিশুদেরকে মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জ্ঞান-ধারনা দিয়ে গড়ে তুলার দায়িত্ব আমাদের সকলের। মুক্তিযুদ্ধের আদর্শ, যুদ্ধের স্মৃতি তাদের সামনে তুলে ধরে মুক্তিযুদ্ধের চেতনা নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে হবে। বাংলা ভাষাকে মুখে ও মনের মধ্যে ধারন করে এসকল প্রতিবন্ধী শিশুদেরকে নিয়ে বাংলাদেশকে আরো এগিয়ে নিয়ে যেতে হবে দূর্বার গতিতে।

রাগীব রাবেয়া প্রতিবন্ধী ইনস্টিটিউটে আয়োজিত ‘ওরা মোর মুখের ভাষা কাইড়্যা নিতে চায়’ ‘চলো মুক্তিযুদ্ধের কথা শুনি’ শীর্ষক মুক্তিযোদ্ধার মুখে এদেশের মানুষের মুক্তির সংগ্রাম, স্বাধীনতার সংগ্রামের ইতিহাস বর্ণনা নিয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। গতকাল রোববার রোটারি ক্লাব অব সিলেট এলিগেন্সের সার্বিক ব্যবস্থাপনায় ও রাগীব রাবেয়া প্রতিবন্ধী ইনস্টিটিউটের অধ্যক্ষ শামীমা নাসরীন পপির সভাপতিত্বে এবং প্রতিষ্ঠানের চারুকলার শিক্ষক সুমন দেব ও শিক্ষিকা শাহনাজ বেগমের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সিলেটস্থ হবিগঞ্জ সমিতির সভাপতি ও জেলা সমাজসেবা বিভাগের প্রাক্তন উপপরিচালক মুক্তিযোদ্ধা মো. আবুল কালাম, রোটারি ডিস্ট্রিক্ট-৩২৮২-এর ডেপুর্টি গভর্ণর মো. দিলওয়ার হোসাইন, রোটারি এলিগেন্সের প্রেসিডেন্ট ডা. মুক্তাদির কুরেশী, দৈনিক সিলেটের ডাকের সিনিয়র সাংবাদিক হাজী এম. আহমদ আলী, ইন্সটিটিউটের কর্মকর্তা ডা. মো. ইউসুফ জাহান পিটি।
প্রতিষ্ঠানের ধর্মীয় শিক্ষক মাওলানা জিয়া উদ্দিনের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানের শুরুতে ভাষা শহীদদের স্মরণে নিরবতা পালন করা হয়। পরে প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা অনুষ্ঠানের অতিথিদেরকে ফুল দিয়ে আনুষ্ঠানিকভাবে বরণ করেন। অনুষ্ঠানের শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: