সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২০ সেকেন্ড আগে
বুধবার, ২২ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘আ.লীগের সঙ্গে নির্বাচন করেছি বলে গৃহপালিত নই’

নিউজ ডেস্ক:: জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মুহম্মদ (জি এম) কাদের বলেছেন, আমাদের প্রতি অনেকের নানা অভিযোগ, আক্ষেপ। আক্ষেপের কিছু নেই। আমরা সরকারি দলের সঙ্গে যৌথভাবে নির্বাচন করেছি বলে পাতানো বিরোধী দল নই। রাজনীতি যারা করেন সবাই এতো স্বচ্ছ না।

রোববার রাজধানীর বনানীতে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যানের কার্যালয়ে ‘রক্তাক্ত রাখাইন’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জি এম কাদের বলেন, আমরা দেশের উন্নয়নের জন্য কাজ করছি, মানুষের ভাগ্যন্নয়নে কাজ করছি। সরকারি দলের সঙ্গে যৌথভাবে নির্বাচন করেছি বলেই আমরা গৃহপালিত বা পাতানো বিরোধী দল নই।

তিনি বলেন, জাপা নেতাসহ অনেকের মধ্যেই আমাদের প্রতি ক্ষোভ দেখা যায়। কিন্তু একটা বিষয় মানতে হবে যে সরকারি দলের সঙ্গে নির্বাচন করেছি মূলত এক সঙ্গে দেশকে এগিয়ে নিতে। এখানে ব্যক্তি চাওয়া-পাওয়ার কিছু নেই।

জাপার এই নেতা বলেন, ক্ষমতায় এলে কেউই ছাড়তে চায় না। সব জায়গায় দলীয়করণ। এই জায়গা থেকে বের হয়ে আসতে হবে। একুশ শতকের রাজনীতি সম্পূর্ণ ভিন্ন, উন্নত মানুষ হিসেবে চলতে হবে। আধুনিক রাষ্ট্রের জন্য কাজ করতে হবে।

খন্দকার দেলোয়ার জালালীর লেখা রক্তাক্ত রাখাইন বই সম্পর্কে কাদের বলেন, এই বইয়ে রোহিঙ্গাদের জীবনের বাস্তবতা তুলে ধরা হয়েছে। মিয়ানমার যুগযুগ ধরে একটি জাতির ওপর নির্মম নির্যাতন করেছে। শেষ পর্যন্ত রোহিঙ্গা জাতিগোষ্ঠীকে পৃথিবী থেকে নিশ্চিহ্ন করার জন্য মিয়ানমারের সামরিক জান্তারা গুলি করে ও পুড়িয়েসহ নানাভাবে মেরেছে। জাতিগত এই নিধন চলাকালে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার হাত বাড়িয়ে রক্ষা করেছেন।

তিনি বলেন, এখন এর সমাধান করতে হবে, রোহিঙ্গাদের অধিকার ফিরিয়ে দিতে হবে। তাদের নিজেদর দেশে ফিরিয়ে নিতে হবে।

দলটির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, রক্তাক্ত রাখাইন বইটি যুগোপযোগী লেখা। এতে মানুষের হাতেই মানুষের একটি জাতিগোষ্ঠী কিভাবে নিধন হতে চলেছিল তা তুলে ধরা হয়েছে। রোহিঙ্গা এখন আন্তর্জাতিক রাজনৈতিক সমস্যা। এর সমাধান বিশ্ববাসীকে যৌথভাবেই নিতে হবে। আর রোহিঙ্গাদের নিজের অধিকার তাদের যুদ্ধ করে আদায় করতে হবে। আমরা যেভাবে ৯ মাস যুদ্ধ করে মুক্তি পেয়েছি। বাংলাদেশ তাদের জন্য যুদ্ধ করবে না।

তিনি বলেন, বাংলাদেশ আর তাদের দ্বায়িত্ব নিতে পারছে না। ১০ লাখ মানুষকে খাওয়ানোর ক্ষমতা এই গরিব দেশের নেই। তাই বিশ্ববাসীকেই দায়িত্ব নিয়ে রোহিঙ্গাদের অধিকার আদায় করে তদের নিজ দেশে ফিরিয়ে নিতে হবে।

বইটির লেখক প্রাক্তন রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আব্দুল মান্নান, মাসুদা এম রশিদ চৌধুরী, এস.এম. ফয়সল চিশতী, অ্যাড. রেজাউল ইসলাম ভূঁইয়া প্রমুখ।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: