সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৬ সেকেন্ড আগে
রবিবার, ১৯ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মায়ের মৃত্যুর খবর শুনেও খেলা চালিয়ে গেলেন ক্যারিবীয় ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক:: অনেকের মতে ক্রিকেট একটি আবেগের খেলা। আর এই বেগ হার মানায় ব্যক্তি, পরিবার, জাতি, সম্প্রদায় সব কিছুকেই। তাই বাবার মৃত্যুকে ছাপিয়ে বিশ্বকাপের মঞ্চে শতক হাঁকিয়েছিলেন শচীন টেন্ডুলকার। ১৯৯৯ বিশ্বকাপে কেনিয়ার বিপক্ষে ১৪০ রানের সেই ইনিংস ভারতকে জয় এনে দিয়েছিল ৯৪ রানে। কিন্তু তার আগের ম্যাচেই জানতে পেরেছিলেন বাবা রমেশ টেন্ডুলকার পৃথিবী ছেড়েছেন চিরতরে।

এবার এমনই ঘটনার পুনরাবৃত্তি হলো অ্যান্টিগায়। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট চলার সময় মায়ের মৃত্যুর খবর পান ওয়েস্ট ইন্ডিজের পেস বোলার আলজেরি জোসেপ। জন্মদাত্রীর মৃত্যুর খবর পেয়েও বাড়ি ফিরে যাননি ক্যারিবীয় এই ক্রিকেটার। শোককে শক্তিতে রূপান্তরিত করে ১০ উইকেটের বড় জয় নিয়ে দলের সঙ্গে মাঠ ছাড়েন তিনি।

ম্যাচের তৃতীয় দিনের সকালেই জানতে পারেন মা শ্যারন জোসেপ আর নেই। তবুও দমে যাননি ডানহাতি এই পেসার। মাঠে নেমেছিলেন কান্না জর্জরিত চোখ নিয়ে। ব্যাট হাতে ২০ বল খেলে ৭ রান করার পাশাপাশি বল হাতে তুলে নেন দুই উইকেট। তার দলও জয় পায় ১০ উইকেটের বিশাল ব্যবধানে। প্রথম ইনিংসে সফরকারীদের ১৮৭ রানে অলআউট করার পর ৩০৬ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড ১৩২ রানে গুটিয়ে গেলে ১৭ রানের লক্ষ্য পায় হোল্ডার বাহিনী। দুই ওপেনার ক্রেইগ ব্রেথওয়েট ও জন ক্যাম্পবেল ম্যাচ শেষ করে মাঠ ছাড়েন। এদিন এই দু’দলের খেলোয়াড়রা কালো ব্যান্ড পরে মাঠে নেমেছিল। ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার এই জয় জোসেপের শোকাতুর পরিবারকে উৎসর্গ করেছেন। তিনি বলেন, আজ এমন দিনে মাঠে থাকতে অনেক সাহস লাগে। অনেক মানুষই তা করতে পারে না। তাকে প্রশংসা করতেই হয়। আমরা সবাই মিলে আলজারি এবং তার পরিবারের জন্য জয় তুলে নিতে চেয়েছি। এই জয় তার পরিবারকে উৎসর্গ করছি।

প্রথম ম্যাচের প্রথম ইনিংসে ইংল্যান্ডকে ৭৭ রানে অলআউট করে ৩৮১ রানের বড় জয় পেয়েছিল স্বাগতিকরা। এবার দ্বিতীয় টেস্টের এই জয়ে ৩ ম্যাচের সিরিজে ২-০ তে জিতে নিলো ক্যারিবীয়রা। সিরিজের শেষ টেস্টটি হবে ৯ ফেব্রুয়ারি থেকে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: