সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২১ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাণিজ্য মেলায় ডিসকাউন্টের নামে প্রতারণা!

নিউজ ডেস্ক:: ঢাকা আন্তজার্তিক বাণিজ্য মেলায় অফারের হিরিক চলছে। যে কোনো পণ্য কিনলে ১০ শতাংশ ছাড়া! একটি কিনলে ১০টি ফ্রি! এমন ধরনের অফার কে না চায়! কিন্তু এ ধরনের অফারের আড়ালে রয়েছে কৌশলী প্রতারণা।

শনিবার ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে গিয়ে জানা গেছে, এ ধরনের প্রতারণার কথা।শিমুল নামের এক ব্যক্তির অভিযোগে কানিজ এন্টারপ্রাইজকে ২০ হাজার টাকা জরিমানাও করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক মোহাম্মদ মাখফুর রহমান জানান, কানিজ এন্টারপ্রাইজ নামের এক প্রতিষ্ঠানের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ আসার সঙ্গে সঙ্গে আমরা সেখানে অভিযান চালাই। সেখানে গিয়ে ভয়ংকর প্রতারণার তথ্য আমাদের কাছে উঠে আসে।

মাখফুর রহমান বলেন, কানিজ এন্টারপ্রাইজে গিয়ে দেখি, একটি পণ্যের মধ্যে দুটি দামের ডাবল স্টিকার লাগানো। আসল দামের ওপর ২০ টাকা দাম বাড়িয়ে তা ডিসকাউন্ট দিচ্ছে দোকানি। আর ক্রেতা সরল মনে এসব পণ্য কিনছেন। কিন্তু মেলার বাইরে এসব পণ্য আরো কম দামে পাওয়া যায়। আমরা এ অভিযোগে কানিজ এন্টারপ্রাইজকে ২০ হাজার টাকা জরিমানা করেছি।

এ বিষয়ে কানিজ এন্টারপ্রাইজের স্টলে গেলে কোনো বিক্রয়কর্মী কোনো ধরনের কথা বলতে রাজি হননি। এদিকে ভোক্তা অধিকার সংরক্ষণের রেজিস্ট্রার ঘেটে জানা গেছে, এবারের বাণিজ্য মেলায় এ পর্যন্ত তিন লাখ ৯০ হাজার টাকা জরিমানা করেছে তারা। এর মধ্যে ৩৪টি অভিযোগ এলে নিষ্পত্তি হয়েছে সাতটি। বাকি ২৭টি অভিযোগ সমঝোতার ভিত্তিতে সমাধান করা হয়েছে।

এর মধ্যে রেকা মার্কেটিং ইটালীয় পণ্য বলে দেশীয় পণ্য দেওয়ায় ৩০ হাজার টাকা, রংপুর মেটালিটি ইন্ড্রাস্ট্রিজতে ২০ হাজার টাকা, কানিজ এন্টারপ্রাইজকে দুটি অভিযোগে ৫০ হাজার টাকাসহ সাতটি প্রতিষ্ঠানকে ৩ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সহকারী পরিচালক মোহাম্মদ মাখফুর রহমান আরো জানান, বাণিজ্য মেলায় প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত ভোক্তা অধিকারের পক্ষ থেকে অভিযান চালানো হয়। কোনো ধরনের অনিয়ম পেলেই তাৎক্ষণিকভাবে আইনি প্রক্রিয়ার মাধ্যমে অর্থদণ্ড করা হয়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: