সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১৬ সেকেন্ড আগে
শনিবার, ২৫ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় দাখিল পরীক্ষা দেয়া হল না মেধাবী ছাত্রী নূসরাতের

আব্দুর রব, বড়লেখা:: বড়লেখার সুজাউল মাদ্রসা কর্তৃপক্ষের উদাসীনতায় এবারের দাখিল পরীক্ষায় অংশ নেয়া হল না মেধাবী ছাত্রী নূসরাত আক্তারের। ভবিষ্যতে চিকিৎসক হওয়ার স্বপ্নের প্রথম সিঁড়িতে এমন হোচটে সে মানসিকভাবে ভেঙ্গে পড়েছে। ইউএনও মো. সুহেল মাহমুদ বললেন, এঘটনায় উপজেলা প্রশাসন খুবই মর্মাহত। গাফিলতিকারির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জানা গেছে, সুজাউল কামিল মাদ্রাসার এবারের দাখিল পরীক্ষার্থী (বিজ্ঞান) নুসরাত আক্তার। তার শ্রেণী রোল ছিল ২। নির্বাচনী পরীক্ষায় দ্বিতীয় স্থান অধিকার করে যথারীতি দাখিলের ফরম ফিলাপ করেছিল। বুধবার অন্যান্য শিক্ষার্থীর সাথে প্রবেশপত্র নিতে মাদ্রাসায় যায়। কিন্তু প্রবেশপত্র না পেয়ে মেধাবী শিক্ষার্থী নূসরাত ভেঙ্গে পড়ে। পরদিন তার বাবা হাজী মূসলেহ উদ্দিনসহ স্বজনরা মাদ্রাসায় যোগাযোগ করে জানতে পারেন ফরম ফিলাপে ভুল থাকায় বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ড তার প্রবেশপত্র ইস্যু করেনি।

পরীক্ষার্থী নূসরাত আক্তারের অভিভাবকরা অভিযোগ করেন, মাদ্রাসা কর্তৃপক্ষের ভুলের কারণেই সে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারল না। ভবিষ্যতে ডাক্তারী পড়ার স্বপ্ন নিয়ে সে পড়াশুনা করছিল। উদ্দেশ্যমুলকভাবেই অধ্যক্ষ তার এমন ক্ষতি করলেন।

মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফয়জুর রহমান জানান, ঘটনাটি মোটেও উদ্দেশ্যমুলক নয়, ফরম ফিলাবের পর সঠিকভাবে স্কুটুনি না করায় এমন ভুল হয়েছে। এটি অবশ্যই অনাকাঙ্খিত। এ ব্যাপারে শনিবার বিকেলে গভর্ণিংবডির সভা অনুষ্ঠিত হয়। এতে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠিত হয়েছে।

ইউএনও মো. সুহেল মাহমুদ জানান, মেধাবী ছাত্রীটি ফাইনাল পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারায় উপজেলা প্রশাসন খুবই মর্মাহত। তার বাড়িতে গিয়ে তিনি সান্তনা দিয়েছেন। আগে কেউ তাকে বিষয়টি অবহিত করেনি। জানালে উর্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে হয়ত কোন ব্যবস্থা করতে পারতেন। এ ঘটনায় মাদ্রাসার কারো গাফিলতি থাকলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: