সর্বশেষ আপডেট : ৩৯ মিনিট ১৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিকৃবিতে আর্ট অফ লাইফ

সিকৃবি সংবাদদাতা:: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে শুরু হলো ২য় জাতীয় আলোকচিত্র প্রদর্শনী ও প্রতিযোগিতা “আর্ট অফ লাইট”। ২ ফেব্রুয়ারি শনিবার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি’র (ঝঅটচঝ) আয়োজনে তিনদিন ব্যাপী এই প্রদর্শনীর উদ্বোধন করেন ডিন কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. মোঃ আবুল কাশেম। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর জানায়, ২ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে এ প্রদর্শনী আগামী ৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

শনিবার বিকাল চারটায় বেলুন উড়িয়ে এই উৎসবের মূল কার্যক্রম শুরু হয়। ডিন কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. মোঃ আবুল কাশেম ছাড়াও এসময় আরো উপস্থিত ছিলেন কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের ডিন প্রফেসর ড. সানজিদা পারভিন, প্রক্টর প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ড, কৃষি শক্তি ও যন্ত্র বিভাগের সহযোগী প্রফেসর ড. মুহাম্মদ রাশেদ আল মামুন, কীটতত্ত্ব বিভাগের সহযোগী প্রফেসর ড. ফুয়াদ মন্ডল, মৎস্য স্বাস্থ্য ব্যবস্থাপনা বিভাগের সহকারী প্রফেসর সরকার মোঃ ইব্রাহীম খলিলসহ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি’র উপদেষ্টাবৃন্দ। এরপর একটি আনন্দ র‌্যালি সমগ্র ক্যাম্পাস প্রদক্ষিণ করে। প্রদর্শনীর পূর্বে অতিথি ও উপস্থিত ফটোগ্রাফারদের নিয়ে একটি স্মারক বই এর মোড়ক উন্মোচন করা হয়।

উল্লেখ্য, এবারের প্রদর্শনীতে ৭৬ জন আলোকচিত্র শিল্পীর ৯৮ টি আলোকচিত্র প্রদর্শিত হতে যাচ্ছে। ২০১৮ সালের ১৮ নভেম্বর থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত ৭০০ জন আলোকচিত্র শিল্পীর পাঠানো ৩৫২০ টি আলোকচিত্রের মাঝে অভিজ্ঞ বিচারকদের মাধ্যমে বাছাইকৃত আলোকচিত্রগুলো দুটি ক্যাটাগরি জমা নেওয়া হয় । জাতীয় পর্যায়ের এই প্রদর্শনীতে বিচারকের দায়িত্ব পালন করছেন খ্যাতনামা আলোকচিত্রশিল্পী হাসান সাইফুদ্দিন চন্দন, মোহাম্মদ রাকিবুল হাসান ও মো. আখলাস উদ্দিন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: