সর্বশেষ আপডেট : ২১ মিনিট ১৮ সেকেন্ড আগে
রবিবার, ১৯ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কলকাতা বইমেলার সর্বনাশ করা হয়েছে : তসলিমা

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় শুরু হয়েছে ৪৩তম আন্তর্জাতিক বইমেলা। গত বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) মেলার উদ্বোধন করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে এবারও এ বইমেলার স্থান হয়নি কলকাতা শহরে। ঐতিহাসিক এ মেলা সরিয়ে নেয়া হয়েছে সল্টলেকের সেন্ট্রাল পার্কে। কলকাতার ময়দান থেকে বইমেলাকে সরিয়ে দেয়ায় এর তীব্র সমালোচনা করেছেন অনেকেই।

স্ট্যাটাসে তিনি লেখেন, ‘কলকাতার ময়দান থেকে বইমেলাকে সরিয়ে দিয়ে বইমেলার সর্বনাশ করা হয়েছে। মানুষ আজকাল বই পড়ছে না, বাংলা বই তো আরও পড়ছে না, এমন সময় বইমেলাকে চোখের আড়াল করে দেয়া মানে সামান্য যেটুকু পড়ার উৎসাহ মানুষের ছিল, সেটুকুকেও কফিনে ঢুকিয়ে দেয়া।’

তিনি আরও লিখেছেন, ‘ময়দান আর্মিদের। আর্মিরা নাকি মনে করে বইমেলায় দূষণ হয় খুব, সে কারণে ময়দানে বইমেলা বন্ধ। আর্মিদের যা কিছু মনে করার অধিকার আছে। কিন্তু যারা আর্মি নয়, তাদের তো আর্মিদের জানিয়ে দিতে হবে যে, বইমেলা ময়দানেই হবে, কারণ বইমেলা ময়দানের। ময়দান কী নিয়ে গর্ব করবে যদি তার বইমেলাই না থাকে?’

কলকাতার স্থানীয় প্রকাশক ও পুস্তক বিক্রেতাদের সংগঠন গিল্ড ও পশ্চিমবঙ্গ সরকারের সার্বিক সহযোগিতায় আয়োজিত এ মেলা চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা খোলা থাকবে। কলকাতা বইমেলার এবারের থিম কান্ট্রি গুয়াতেমালা।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: