সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৫৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২১ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্প প্রশাসনকে আলোচনায় আন্তরিক মনে হচ্ছে : তালেবান

আন্তর্জাতিক ডেস্ক:: আফগানিস্তানে যুদ্ধ অবসানের লক্ষ্যে যুক্তরাষ্ট্রের সঙ্গে তালেবানের যে শান্তি আলোচনা শুরু হয়েছে তাতে মার্কিন প্রশাসনকে আন্তরিক মনে হচ্ছে বলে জানিয়েছেন খোদ তালেবান নেতারা। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

আফগান তালেবানের মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ শুক্রবার রয়টার্সকে বলেন, ‘আপাতত নীতিগত অবস্থানের ওপর একটি সমঝোতা হয়েছে। এখন যুক্তরাষ্ট্র যদি সেই সমঝোতা বাস্তবায়ন করে আর তারা যদি সততার সঙ্গে পদক্ষেপ নেয় তাহলে ইনশাল্লাহ আফগানিস্তানে মার্কিন দখলদারিত্বের অবসান হবে।’

যুক্তরাষ্ট্রের সঙ্গে শান্তি আলোচনার অগ্রগতি বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘এখ পর্যন্ত তো দেখে মনে হচ্ছে ট্রাম্প প্রশাসন বেশ আন্তরিক। তারা যদি আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহার করে, তাহলে ইসলামি শাসন ব্যবস্থা কায়েমের পথ খুলে যাবে।’ বিভিন্ন রাজনৈতিক শক্তির সঙ্গে এসব বিষয় নিয়ে আলোচনা করা হবে বলেও জানান তিনি।

তালেবান এককভাবে ক্ষমতা দখল করতে চায় বলে যে অভিযোগ আছে তা নাকচ করে তিনি বলেন, ‘কাবুল সরকার সহযোগিতা করলে কোনো যুদ্ধ কিংবা দ্বন্দ্বের প্রয়োজন হবে না।’ আগামী ২৬ ফেব্রুয়ারি কাতারের রাজধানী দোহায় যুক্তরাষ্ট্রের সঙ্গে পরবর্তী আলোচনা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তিনি।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: