সর্বশেষ আপডেট : ৯ মিনিট ২২ সেকেন্ড আগে
শনিবার, ২৫ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এসএসসি-সমমান পরীক্ষা নির্বিঘ্ন করতে এসএমপির গণবিজ্ঞপ্তি

ডেইলি সিলেট ডেস্ক:: শনিবার থেকে শুরু হচ্ছে চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা। বাংলা প্রথম পত্রের মধ্য দিয়ে সারাদেশে একযোগে শুরু হওয়া এ পরীক্ষা ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। এছাড়া ২৭ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চ পর্যন্ত ব্যবহারিক পরীক্ষা নেওয়া হবে। মন্ত্রণালয়ের নির্দেশের কারণে এ বছরও পরীক্ষার্থীদের অবশ্যই পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষা কক্ষে প্রবেশ করতে হবে বলে শিক্ষা বোর্ড সংশ্লিষ্টরা জানিয়েছেন।

এ পরীক্ষা নির্বিঘ্ন ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সিলেট মেট্রোপলিটন পুলিশ এসএমপি’র পক্ষ থেকে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, সিলেট মেট্রোপলিটন পুলিশ এর আওতাধীন ৪১ টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা চলাকালে পরীক্ষা কেন্দ্রের ২’শ গজের মধ্যে জনসমাবেশ, মিছিল, ঢাকঢোল বাজানো, লাউন্ড স্পীকার ব্যবহার, অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, ইট পাথর ইত্যাদি বহন, ব্যবহারসহ শান্তিশৃংখলা ও জননিরাপত্তার জন্য হুমকী স্বরূপ সকল কাজ নিষিদ্ধ করা হয়েছে।

এসএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো. জেদান আল মুসা গণবিজ্ঞপ্তি জারির বিষয়টি নিশ্চিত করেছেন। বিজ্ঞপ্তিতে তিনি জানান, প্রত্যেকটি পরীক্ষা কেন্দ্রকে পরীক্ষা চলাকালীন সময়ে অস্থায়ীভাবে সংরক্ষিত এলাকা হিসেবে ঘোষণা করা হয়েছে। প্রতিদিন সকাল সাতটা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত তা বলবৎ থাকবে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

এসএমপি’র আওতাভুক্ত এসব কেন্দ্র হচ্ছে- সিলেট সরকারী আলিয়া মাদ্রাসা, রাজা জিসি হাই স্কুল, সরকারী অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়, সরকারী অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়র কলেজ ক্যাম্পাস, আব্দুল গফুর ইসলামিয়া আদর্শ বিদ্যালয় ও কলেজ, পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয়, সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়, এইডেড হাই স্কুল, কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়, কাজী জালাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়, পাঠানটুলা দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয়, টুকেরবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়, হাজী আব্দুস সাত্তার উচ্চ বিদ্যালয়, রাজারগাঁও উচ্চ বিদ্যালয়, রাজারগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়, আম্বরখানা বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ, মইনুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়, মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয়, জামেয়া রহমানিয়া তায়িদুল ইসলাম ফতেহপুর, লালাবাজার দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়, এয়ারপোর্ট উচ্চ বিদ্যালয়, কুচাই সরকারী প্রাঃ বিদ্যালয়, মোগলাবাজার, দক্ষিণ সুরমা নছিবা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়, রেবতি রমন দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয়, লালাবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়, জালালপুর ডিগ্রি কলেজ, লালাবাজার কলেজ ভবন, জালালপুর উচ্চ বিদ্যালয়, রেবতি রমন সরকারি প্রাথমিক বিদ্যালয়, কারিগরি মহিলা প্রশিক্ষণ কেন্দ্র, ইছরাব আলী দ্বি পাক্ষিক উচ্চ বিদ্যালয়, জালালিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসা, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, জালালাবাদ পাবলিক স্কুল এন্ড কলেজ, জালালাবাদ ক্যান্টনমেন্ট বোর্ড হাই স্কুল, সৈয়দ হাতিম আলী সরকারী প্রাঃ বিদ্যালয়, সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়, শাহ্জালাল উপশহর বালিকা উচ্চ বিদ্যালয়, শাহ পরাণ উচ্চ বিদ্যালয়, শাহ্জালাল উপশহর হাইস্কুল ও কৃষ্ণ গোবিন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়।

প্রসঙ্গত, সিলেট বোর্ডের অধীনে এবারের পরীক্ষায় অংশ নিচ্ছেন ১ লাখ ১৩ হাজার ১৫ জন শিক্ষার্থী। যা গত বছরের তুলনায় ৩ হাজার ৮শ’৩৫ জন বেশি। গত বছর সিলেটে অংশ নিয়েছিল ১ লাখ ৯ হাজার ১শ’৮০ জন শিক্ষার্থী। পরীক্ষার্থীর পাশাপাশি অংশ গ্রহণকারী প্রতিষ্ঠান বেড়েছে। তবে পরীক্ষা কেন্দ্রের সংখ্যা আগের বারের মতোই রয়েছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: