সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নির্বাচনে নেতিবাচক রাজনীতির বিরুদ্ধে রায় দিয়েছে জনগণ: তথ্যমন্ত্রী

নিউজ ডেস্ক:: নেতিবাচক রাজনীতি পরিহার করে দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিতে জাতীয় ঐক্যফ্রন্টের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।তথ্যমন্ত্রী আরো বলেন, ঐক্যফ্রন্টের নির্বাচিত যে দুই সংসদ সদস্য সংসদে আসার সিদ্ধান্ত নিয়েছেন তাদেরকে অভিনন্দন জানাই।

শুক্রবার বিকেলে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আয়োজিত প্রয়াত চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরীর স্মরণসভায় অংশ নিয়ে হাছান মাহমুদ এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, এবারের নির্বাচনেই নেতিবাচক রাজনীতির বিরুদ্ধে রায় দিয়েছে জনগণ। তাই আগামীতে আবার ভুল করলে জনগণ বিএনপিকে ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষেপ করবে বলেও মন্তব্য করেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে পলিটিক্স অব কনফ্রন্টেশনের পরিবর্তে পলিটিক্স অব কনসালটেশন শুরু করেছেন। নেতিবাচক রাজনীতির অবসানকল্পে তিনি গণভবনে চা-চক্রে বাংলাদেশের রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানিয়েছেন। আমরা দেখতে পেলাম জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে চা-চক্রে না যাওয়ার কথা জানিয়ে চিঠি দেওয়া হলো।

‘এটা অত্যন্ত স্বাভাবিক, কারণ যাদের দুয়ারে গিয়ে মাননীয় প্রধানমন্ত্রী ১০ মিনিট দাঁড়িয়ে থাকার পরও তাদের দুয়ার খোলে না। যেই দলের নেত্রী নিজের জন্মের তারিখ বদলে দিয়ে ১৫ আগস্ট হত্যাকাণ্ডকে উপহাস করার জন্য, হত্যাকারীদের উৎসাহিত করার জন্য কেক কাটেন। তারা প্রধানমন্ত্রীর চা-চক্রে যাবেন না এটাই স্বাভাবিক।’

তথ্যমন্ত্রী বলেন, ‘আমি বিএনপিকে অনুরোধ জানাব, আপনাদের এই নেতিবাচক রাজনীতি করার কারণে আপনাদের জনপ্রিয়তা আজকে তলানিতে গিয়ে ঠেকেছে। গত নির্বাচনে আপনার সেটির প্রমাণ পেয়েছেন। সুতরাং আমরা অনুরোধ জানাব, এই নেতিবাচক রাজনীতি পরিহার করে আসুন আমরা সকলে মিলে দেশটাকে এগিয়ে নিয়ে যাই।

নেতিবাচক রাজনীতি পরিহার করে পলিটিক্স অব কনসালটেশন অ্যান্ড অ্যাকমোডেশন আমরা শুরু করতে চাই। সেটিতে আমরা হাত প্রসারিত করেছি, আপনাদের হাতও প্রসারিত করুন। তাহলে আপনাদের রাজনীতি বাঁচবে, বিএনপি টিকবে।’

সভায় আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জনিয়িার মোশাররফ হোসনে, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন ও জেলা পরিষদের চেয়ারম্যান এম এ ছালাম প্রমুখ।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: