সর্বশেষ আপডেট : ২ মিনিট ২৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুরে ১ম রবি দাস সম্মেলন ২০১৯ অনুষ্ঠিত

সুনামগঞ্জ প্রতিনিধি:: বাংলাদেশ অনগ্রসর রবিদাস জনগোষ্ঠীর আর্থ সামাজিক,সাংস্কৃতিক ও জীবনমান উন্নয়ন এবং মানবাধিকার সুরক্ষায় ১১দফার দাবিতে তাহিরপুরে ১ম রবিদাস সম্মেলন অনুষ্টিত হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলা পাবলিক লাইব্রেরীতে তাহিরপুর উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার রফিকুল ইসলাম ১ম তাহিরপুর উপজেলা রবিদাস সম্মেলের উদ্ভোধন করেন। স্বাগত বক্তব্য রাখেন,যতন রবিদাস।

বাংলাদেশ রবিদাস ফোরাম তাহিরপুর উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত সম্মেলনে বিশিষ্ট ব্যবসায়ী শ্রী কচু রবিদাসের সভাপতিত্বে ও মনজিৎ রবিদাসের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখের,প্রতিষ্টাতা ও মহা সচিব বাংলাদেশ রবিদাস( বিআরএফ) শিপন রবিদাস,প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন,সহ সভাপতি রবিদাস মিলন রবিদাস,বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন,রবিদাস কেন্দ্রীয় কমিটির আতœর্জাতিক বিষয়ক সম্পাদক সুভাষ রবিদাস,তাহিরপুর সদর ইউপির ১নং ওয়ার্ডের মেম্বার মোঃ কামাল হোসেন,৬নং ওয়ার্ডের মেম্বার প্রদীপ দাস,দলিত পরিষদ সুনামগঞ্জ সদস্য শ্রী মানিক চাঁন রবিদাস,দক্ষিন সুনামগঞ্জ উপজেলা রবিদাস সমাজ কল্যান সংগঠনের সভাপতি শ্রী ধনাই রবিদাস,দিরাই রবিদাস সমাজ কল্যান সংগঠনের সভাপতি রুহিত রবিদাস,জহর লাল রবিদাস,রং লাল রবিদাস প্রমুখ।

সম্মেলনের সার্বিক সহযোগীতা ও পৃষ্টপোষকতা করেন,জহর লাল রবিদাস। এ সময় বক্তাগন অবিলম্বে গেজেটে রবিদাস জনগোষ্টিকে সাংবিধানিক স্বীকৃতি,দেশের সকল শিক্ষা সরকারী প্রতিষ্টান ও পাবলিক বিদ্যালয় গুলোতে রবিদাস শিক্ষাথীদের ৫ভাগ সংরক্ষিত আসনের ব্যবস্থা,সরকারী খাস জমি,জমিদারী খাস জমি,পরিতাক্ত জমিতে দীঘ দিন যাবত বসবাসরত ভিটা দখলী শর্তে রবিদাসদের মাঝে চিরস্থায়ী বন্দোবস্থ,রবিদাসদের নিজস্ব ধর্মচচার জন্য প্রত্যেকটি জেলা উপজেলায় রবিদাস মন্দিরস্থাপন,ভাষা,সাংস্কৃতি ও প্রথার সংরক্ষন বিকাশ ও প্রসারে রষ্ট্রীয় পৃষ্টপোষকতা সরকারী অনুদান,ভাতা,ত্রানসামগ্রী বিতরন,চাকুরীতে ৫ভাগ কোটা প্রনয়ন ও বাস্থবায়নসহ ১১টি দাবী তুলে ধরে তা বাস্থাবয়নের জন্য বতর্মান সরকারের সুদৃষ্টি কামনা করেন সবাই।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: