সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৪০ সেকেন্ড আগে
রবিবার, ১৯ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভেনেজুয়েলার ২০ টন সোনা রাশিয়ায়

আন্তর্জাতিক ডেস্ক:: ভেনেজুয়েলা থেকে একটি বিমানে করে ২০ টন সোনা রাশিয়ায় পাঠানো হয়েছে বলে দাবি করেছেন দেশটির বিরোধীদলীয় এক সংসদ সদস্য। তবে ওই আইনপ্রণেতার এমন দাবি নাকচ করে দিয়েছে রাশিয়ার প্রেসিডেন্টের কার্যালয়। ব্লমবার্গ ও ডেইলি টেলিগ্রাফের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

দেশটির বিরোধীদলীয় ওই সাংসদ এক টুইট বার্তায় দাবি করেন, ভেনেজুয়েলা থেকে রাশিয়ান একটি বিমানে করে ২০ টন সোনা মস্কো নেয়া হয়েছে। মস্কোতে পৌঁছানোর পর সোনা খালাস করে নিয়ে যাওয়ার জন্য একটি কার্গো প্রস্তুত ছিল বলেও জানান তিনি।

তবে ভেনেজুয়েলার সাংসদের এমন দাবিকে ভুয়া সংবাদ বলেন উড়িয়ে দিয়েছে রাশিয়া। তারা বলছে, রাশিয়া থেকে বিপুল পরিমাণ সোনা আসার সংবাদ তাদের জানা নেই। ভেনেজুয়েলার জনগণের কাছ থেকে সুবিধা আদায় করতেই এমন গুজব ছড়ানো হয়েছে বলে দাবি করছে দেশটি।

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেন, ‘রাশিয়া কখনো এমন কাজ করবে না কারণ আমরা চাই দ্রুত সেখানকার রাজনৈতিক অচলাবস্থার সমাধান হোক। তাছাড়া রাশিয়া দেশটির অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করবে না। তবে ভেনেজুয়েলার অভ্যন্তরীণ রাজনীতিতে তৃতীয় কোনো দেশ অংশগ্রহণ করতে পারে না বলেও জানান তিনি।

দক্ষিণ আমেরিকার দেশ ভেনেজুয়েলার রাজনৈতিক অচলাবস্থা এখন চরমে। সম্প্রতি নির্বাচিত দেশটির প্রেসিডেন্ট নিকোলাস মুদরোকে সরাতে প্রাণপণ চেষ্টা করছেন বিরোধী নেতা হুয়ান গুয়াইদো। তিনি নিজেকে অন্তবর্তীকালীন প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা দিয়েছেন। যুক্তরাষ্ট্র-ইউরোপীয় ইউনিয়ন আর ল্যাটিন আমেরিকার প্রভাবশালী অধিকাংশ দেশ তাকে স্বীকৃতি দিয়েছে।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: