সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩৬ সেকেন্ড আগে
বুধবার, ২২ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টেক্সাসে শিশু যৌন নিপীড়নে জড়িত ৩০০ ধর্মযাজক!

প্রবাস ডেস্ক:: যুক্তরাষ্ট্রের টেক্সাসে শিশুদের উপর যৌন নিপীড়নের অভিযোগে প্রায় ৩০০ জন ধর্মযাজককে চিহ্নিত করেছেন রোমান ক্যাথলিক গির্জার নেতারা। গত ৭০ বছরের বিভিন্ন অভিযোগ আমলে নিয়ে এ তালিকা প্রকাশ করেছেন তারা। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

অনেকদিন ধরেই চার্চে শিশুদের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ চলে আসছে। যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় প্রশাসন থেকে চালানো হয়েছে তদন্তও। তবে এবারই এত বিশাল সংখ্যক ধর্মযাজকের নাম প্রকাশ করল চার্চ।

টেক্সাসের ১৫ জন বিশপের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ তালিকা তৈরি করেন। এর আগে গত বছরের আগস্টে পেনিসেলভেনিয়ায় একটি প্রাথমিক তালিকা দেয় গ্র্যান্ড জুরি।

এবার ৩০০ জন পাদ্রীর নাম অনলাইনে প্রকাশ করেছেন তারা। এতে ১৯৪০ সালে দায়িত্বরত পাদ্রীর নামও রয়েছে।

কার্ডিনাল ড্যানিয়েল ডিনার্দো বলেন, ‘টেক্সাসের বিশপরা এখনই অভিযুক্তদের নাম প্রকাশ করতে চেয়েছেন। তারা মনে করেন এতে করে নিপীড়নের শিকাররা সুবিচারের আশা-ভরসা পাবে।

টেক্সাসের ৮৫ লাখ মানুষ ক্যাথলিক যা মোট জনসংখ্যার ৩০ শতাংশ। যুক্তরাজ্যের যেকোনও অঙ্গরাজ্যের সাপেক্ষ যা সর্বোচ্চ। গত নভেম্বরে টেক্সাসের গির্জা তল্লাশি করে কর্তৃপক্ষ। সেপ্টেম্বরে এক পাদ্রীর বিরুদ্ধে নিপীড়নের অভিযোগে ওই তল্লাশি করা হয়।

পেনিসেলভেনিয়ার প্রতিবেদনের কয়েক মাস পর যুক্তরাষ্ট্রের অন্যান্য এলাকাতেও বিশপরা এমন তালিকা প্রকাশ করে। কয়েকটি অঙ্গরাজ্য চার্চের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: