সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ২৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভাষার মাস বরণ করে সিলেটে বর্ণমালা মিছিল

ডেইলি সিলেট ডেস্ক:: ভাষার মাস ফেব্রুয়ারিকে বরণ করে নগরীতে বর্ণমালা মিছিল করেছে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট।

শুক্রবার (১লা ফেব্রুয়ারি) সকাল ১০টায় জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে মিছিলটি শুরু হয়ে শুরুহয়ে গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রিয় শহিদ মিনারে গিয়ে শেষ হয়। মিছিলকে বরণ করে নিতে শহিদ মিনার প্রাঙ্গণে ছিলো ছন্দ নৃত্যালয় শিল্পীদের পরিবেশনা।

এবারে ষষ্ঠবারের মতো আয়োজিত বর্ণমালার মিছিলে শিক্ষাবিদ, পেশাজীবী, সাংবাদিক, নাট্য ও সংস্কৃতিকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের উপস্থিতি ছিলো লক্ষনীয়। স্বরবর্ণ ও ব্যাঞ্জনবর্ণের সাথে বিভিন্ন প্ল্যাকার্ডে লিখা ছিলোভাষা দিবসের বিভিন্ন তাৎপর্যপূর্ণ শ্লোগান।

বর্ণমালার মিছিলটি সিলেট কেন্দ্রিয় শহিদ মিনারে শেষ হওয়ার পর সংক্ষিপ্ত অনুষ্ঠানে সম্মিলিত নাট্য পরিষদ এর সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। সংগঠনের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ভবতোষ রায় বর্মণ,সাংস্কৃতিক ব্যক্তিত্ব ব্যারিস্টার আরশ আলী,আশুতোষ ভৌমিক, বেলাল আহমদ,মদনমোহন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সর্বানী অর্জুন, বিশিষ্ট সাংবাদিক আল-আজাদ, বিশিষ্ট আবৃত্তিশিল্পী মোকাদ্দেস বাবুল, নাট্য পরিষদের প্রধান পরিচালক অরিন্দম দত্ত, জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাস গুপ্ত, ইনোভেটর সংগঠক ও প্রভাষক প্রণব কান্তি দেব, বিশিষ্ট সংগীতশিল্পী অংশুমান দত্ত, মুক্তিযোদ্ধা রাজীউল ইসলাম তালুকদার, সিলেট চেম্বারের পরিচালক মুকির হোসেন চৌধুরী, সিলেট ওমেনস চেম্বারের সভাপতি স্বর্ণলতা রায়, কর আইনজীবী সমিতির সাবেক সভাপতি মৃত্যুঞ্জয় ধর ভোলা, যুগান্তর ব্যুরো প্রধান সংগ্রামসিংহ।

এছাড়াও সিলেটের বিভিন্ন নাট্য ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সর্বক্ষেত্রে মাতৃভাষার মর্যাদা রক্ষা, বায়ান্ন ও একাত্তরের চেতনা ধারণ করে নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিয়ে একটি অসাম্প্রদায়িক দেশ গড়ে তুলার প্রত্যয় ব্যক্ত করা হয়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: