সর্বশেষ আপডেট : ৪১ মিনিট ৪৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যুক্তরাষ্ট্রে ৬০০ ভারতীয় শিক্ষার্থী আটক

আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রে অভিবাসন নীতি লঙ্ঘনের অপরাধে আটক হয়েছে প্রায় ৬শ ভারতীয় শিক্ষার্থী। এদের মধ্যে কেউ পিএইচডি করছেন, কেউ আবার স্নাতক পড়ছেন। যুক্তরাষ্ট্রের অভিবাসন নীতি তোয়াক্কা না করেই সেখানে বসবাস করছিলেন তারা।

আটক হওয়াদের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। আমেরিকান তেলুগু অ্যাসোসিয়েশনের তরফ থেকে বৃহস্পতিবার জানানো হয়েছে, মার্কিন ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্ট এজেন্সি সম্প্রতি তল্লাশি অভিযান চালায়। তার পরই ধরা পড়েন এই ৬শ শিক্ষার্থী।

ফেসবুকে এক পোস্টের মাধ্যমে জানানো হয়েছে, দেশের বিভিন্ন প্রান্ত থেকে হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ অসংখ্য তেলুগু শিক্ষার্থীকে আটক করেছে। তাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে যে, তারা সঠিক অনুমোদন ছাড়াই দেশটিতে বসবাস করছিলেন।

বুধবার ডেট্রয়েটে ফেডারেল মামলার শুনানিতে ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ড সিকিউরিটি জানায়, বেআইনিভাবে যুক্তরাষ্ট্রে বসবাসকারী বিদেশি শিক্ষার্থীদের হাতে নাতে ধরতে তারা মিশিগানের ফার্মিংটন হিলসে একটি ভুয়া বিশ্ববিদ্যালয় শুরু করে।

আমেরিকান তেলুগু অ্যাসোসিয়েশন জানিয়েছে, ২০১৫ সাল থেকেই যৌথভাবে ‘আন্ডারকভার অপারেশন’ শুরু করেছিল ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ড সিকিউরিটি, ইউএস ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস। তদন্তে আরও জানা গেছে, বেআইনিভাবে ৬শ শিক্ষার্থীকে সে দেশে থাকার ব্যবস্থা করে দেওয়ার জন্যে আট নিয়োগকারীকেও আটক করা হয়েছে। তারা বিদেশি ছাত্রছাত্রীদের ভুয়া ভিসা পেতেই শুধু নয়, ওই ছাত্রছাত্রীদের পড়াশোনা সংক্রান্ত ভুয়া তথ্য তৈরিতে সাহায্য করেছিল।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: