সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
রবিবার, ১৭ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গেজেট হলেও ইসির ওয়েবসাইটে নেই ববি হাজ্জাজের এনডিএম

নিউজ ডেস্ক:: ববি হাজ্জাজের রাজনৈতিক দল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনকে (এনডিএম) নিবন্ধন দিয়ে গত ৩০ জানুয়ারি গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন (ইসি)। তবে গেজেট প্রকাশের তিনদিন পরেও ইসির ওয়েবসাইটে নিবন্ধিত রাজনৈতিক দলের তালিকায় নাম ওঠেনি এনডিএমের।

শুক্রবার (১ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত নিবন্ধন নম্বর, নিবন্ধন তারিখ, প্রতীকের নাম, প্রতীক, প্রেসিডেন্ট, মহাসচিব, কেন্দ্রীয় কার্যালয়ের ঠিকানা, ফোন, মোবাইল, ইমেইল ও ওয়েব অ্যাড্রেসসহ বিস্তারিত তথ্য ইসির ওয়েবসাইটে তুলে ধরা হয়নি। যদিও নিবন্ধিত অন্য ৩৯টি দলেরই এসব তথ্য রয়েছে ইসির ওয়েবসাইটে।

এর আগে ৩০ জানুয়ারি ইসির প্রকাশিত গেজেটে বলা হয়, ‘সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রিট পিটিশনে (নম্বর-৮৮২০/২০১৮) বিগত ২১ অক্টোবর আদেশের পরিপ্রেক্ষিতে গণপ্রতিনিধিত্ব আদেশের (আরপিও) চ্যাপ্টার ভিআইএ অনুযায়ী জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনকে (এনডিএম) পুনরাদেশ না দেয়া পর্যন্ত নির্বাচন কমিশন রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন করিয়েছে। এ দলের জন্য ‘সিংহ’ প্রতীক সংরক্ষণ করা হয়েছে এবং এর নিবন্ধন নম্বর ০৪৩।’ এনডিএম ২০১৭ সালের ২৪ এপ্রিল আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করে। দলটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ববি হাজ্জাজ।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়ন জমা দিয়েছেন ববি হাজ্জাজ।

ববি হাজ্জাজ ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনের আগে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের রাজনৈতিক উপদেষ্টা হয়ে আলোচনায় আসেন। এরপর ২০১৫ সালের ডিএনসিসি নির্বাচনে অংশ নিলে তাকে দল থেকে বহিষ্কার করেন এরশাদ। অবশ্য সেই নির্বাচন থেকে পরে নিজেও সরে দাঁড়ান ববি হাজ্জাজ।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: