সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ৩৩ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আফগান জঙ্গির স্ত্রীকে বিয়ে করা ‘বান্দা রেজা’ ধরা

নিউজ ডেস্ক:: নারায়ণঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার মৌচাক বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে মো. রেজাউল কবির ওরফে বান্দা রেজা (৪২) নামে জেএমবির এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তার কাছ থেকে উগ্রবাদী লিফলেট, বই ও ল্যাপটপ উদ্ধার করা হয়। বুধবার রাতে তাকে গ্রেফতার করা হলেও বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাব-১১ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) নাজমুল হাসান বিষয়টি জানান।

তিনি জানান, গ্রেফতার রেজাউল কবির ওরফে বান্দা রেজা প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানিয়েছে, সে ২০১২ সালে জসিম উদ্দিন রহমানির বছিলা মসজিদে যাতায়াতের মাধ্যমে জেহাদি চেতনায় উদ্বুদ্ধ হয়। এরপর ২০১৪ সালে আফগানিস্তানে নিহত জঙ্গি আশিকুর রহমানের মাধ্যমে ২০১২ সালের শেষের দিকে জেএমবিতে যোগদান করে। আশিকুর রহমানের মাধ্যমে সিরিয়ায় হিজরত করা জঙ্গি এটিএম তাজ উদ্দিনসহ বিভিন্ন জঙ্গিদের সঙ্গে জেএমবির কার্যক্রম পরিচালনা করার সময় ডিবি পুলিশের হাতে গ্রেফতার হয়।

২০১৩ সালে জামিনের পর সে আবারও জঙ্গি কার্যক্রমে জড়িয়ে পড়ে। এরপর জঙ্গি কার্যক্রম পরিচালনার দায়ে ২০১৫ সালে আবারও পুলিশের গ্রেফতার হয়ে জেলে যায়। পরে কয়েক মাস জেল খেটে জামিনে বের হয়ে আফগানিস্তানে নিহত মো. আশিকুর রহমানের স্ত্রী গ্রেফতার নারী জঙ্গি নুসরাত জাহান রিপিকে ২য় বিয়ে করে। বর্তমানে রেজাউল কবির জলপাই নামক সফটওয়্যার কোম্পানি খুলে ব্যবসার আড়ালে অনলাইনভিত্তিক জঙ্গি কার্যক্রম পরিচালনা করে আসছিল।

র‌্যাব কর্মকর্তা নাজমুল হাসান জানান, দীর্ঘদিন নজরদারির পর বুধবার রাতে সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকা থেকে রেজাউল কবির ওরফে বান্দা রেজাকে গ্রেফতার করে র‌্যাব-১১ এর সদস্যরা। তার বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: