সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৫১ সেকেন্ড আগে
বুধবার, ২০ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রক্তদাতারা বেঁচে থাকবেন দানের আনন্দে: ফরিদা ইয়াসমিন

নিউজ ডেস্ক:: মুমূর্ষু মানুষের পাশে যারা দাঁড়াচ্ছেন তারাই সভ্যতাকে বাঁচিয়ে রেখেছেন বলে অভিপ্রায় প্রকাশ করেছেন বিশিষ্ট সাংবাদিক ও জাতীয় প্রেসক্লাবের প্রথম নির্বাচিত নারী সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন। তিনি বলেন, রক্তদাতারা বেঁচে থাকবেন দানের আনন্দে।

গতকাল বুধবার স্বেচ্ছা রক্তদান কার্যক্রম কোয়ান্টাম ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত ১৪৬ তম আজীবন রক্তদাতা সম্মাননা অনুষ্ঠানে এই অভিব্যক্তি প্রকাশ করেন তিনি।অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।ন্যূনতম তিনবার রক্তদান করেছেন এমন ৮২ জন রক্তদাতাকে এবারের আয়োজনে সম্মাননা জানানো হয়।

রক্তদাতাদের উদ্দেশে সম্পাদক ফরিদা ইয়াসমিন বলেন, এমন ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানে আগে কখনো আসিনি। আত্মীয় না হয়েও যে রক্তের সম্পর্ক গড়ে তোলা যায় তা আজ এখানে এসে বুঝতে পারছি। দেওয়ার ভেতর যে আনন্দ আছে আপনারা সেই আনন্দের সন্ধান পেয়েছেন বলেই এখানে এসেছেন। আমরা বেঁচে থাকব আনন্দ নিয়ে।

অনুষ্ঠানে কোয়ান্টাম ল্যাবের একজন নিয়মিত রক্তগ্রহীতা থ্যালাসেমিয়ায় আক্রান্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষা বিজ্ঞানের ৪র্থ বর্ষের ছাত্র মো. মারুফ আহসান বলেন, রক্ত নেওয়ার সময় হলে আমি হাঁটতে পারি না, হাত-পা বাঁকা হয়ে যায়।বিছানা থেকে উঠতে পারি না।পরিস্থিতি আরও জটিল হয় যখন রক্ত জোগাড় করা যায় না।আপনাদের দান করা রক্তে আমি বেঁচে আছি।দোয়া করি যাতে দুনিয়া ও আখেরাতে আপনারা আপনাদের কাজের পুরস্কার পান।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কোয়ান্টাম ফাউন্ডেশনের পরিচালক সমন্বয় মিসেস সুরাইয়া রহমান। সমাপনী বক্তব্যে কোয়ান্টাম ফাউন্ডেশনের পক্ষ থেকে রক্তদাতাদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে তিনি বলেন, মুমূর্ষু মানুষের জীবন রক্ষায় নীরব সৈনিক আপনারাই।প্রত্যেক রক্তদাতাকে সম্মাননা সার্টিফিকেট, আইডি কার্ড ও সুদৃশ্য ক্রেস্ট প্রদানের মাধ্যমে সম্মাননা জানানো হয়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: