সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় ক্লিনিকের ছাদ ঢালাইয়ে অনিয়ম, দ্রুত সংস্কারের নির্দেশ

বড়লেখা প্রতিনিধি:: বড়লেখায় নবনির্মিতব্য কমিউনিটি ক্লিনিকের ঢালাইকৃত ছাদ দ্রুত সংস্কারের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলী সফিকুর রহমান। রোববার ‘বড়লেখায় কমিউনিটি ক্লিনিকের ছাদ ঢালাইয়ে চরম অনিয়ম, অল্প দিনে পানি চুয়ার আশংকা’ শিরোনামে একটি প্রতিবেদন ছাপা হলে পরদিন সোমবার দুপুরে দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলী ঘটনাস্থল পরিদর্শন করে সংশ্লিষ্ট ঠিকাদারকে এ নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, ইটের গুড়া মিশ্রিত কংক্রিট ও নি¤œমানের বালু ব্যবহার করে বড়লেখার সুজানগর ইউপির হাকালুকি হাওরপারের ভোলারকান্দি গ্রামে নির্মিতব্য কমিউনিটি ক্লিনিকের ছাদ ঢালাইয়ের কাজ শুরু করেন সংশ্লিষ্ট ঠিকাদার টিটু মিয়া। অনিয়মের ব্যাপারে স্থানীয় লোকজনের আপত্তি উপেক্ষা করে তিনি ঢালাই কাজ সম্পন্ন করেন।

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলী সফিকুর রহমান জানান, পত্রিকায় ভোলারকান্দি কমিউনিটি ক্লিনিকের ছাদ ঢালাইয়ে চরম অনিয়ম সংক্রান্ত সংবাদ দেখেই তিনি সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান ‘ক্যাসল কনষ্ট্রাকশন’ এর স্বত্তাধিকারী টিটু মিয়াকে ঢালাইকৃত ছাদ দ্রুত সংস্কারের নির্দেশ দিয়েছেন।

ঠিকাদার টিটু মিয়া জানান, ঢালাইয়ে তিনি সিডিউল মোতাবেক মানসম্পন্ন কংক্রিট, বালু ও পর্যাপ্ত পরিমান সিমেন্ট ব্যবহার করেছেন। শ্রমিকরা হয়ত সামান্য কংক্রিট ও বালু চালনি করেনি। এতে ছাদে পানি চুয়ার কোন আশংকা নেই। তবুও স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলীর নির্দেশনা মোতাবেক তিনি ছাদের প্রয়োজনীয় সকল সংস্কার কাজ করবেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: