সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শুক্রবার, ২৪ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রিয়জনের সঙ্গে ঝগড়া করলে শরীর অসুস্থ হয়!

লাইফস্টাইল ডেস্ক:: সঙ্গীর সঙ্গে নিয়মিত ঝগড়া করার অভ্যাস আছে আপনার? যে বিষয়গুলো আলোচনা করেই মিটমাট করা যায় সেগুলো নিয়ে ঝগড়া করে গায়ের ঝাল মেটান? এতে আপনার সঙ্গীর মানসিক ক্ষতি তো হয়ই, এমনকি আপনার শরীরেরও ক্ষতি হয়!

Jhogra

আমেরিকার ওহায়ো বিশ্ববিদ্যালয়ের একদল গবেষকের এই রিসার্চের ফলে যে তথ্য প্রকাশ পেয়েছে, তাতে স্পষ্ট বোঝা যায় যে অসুখী বৈবাহিক কিংবা প্রেমের সম্পর্ক আর শারীরিক অসুস্থতার মধ্যে গভীর সম্পর্ক আছে।

Jhogra

গবেষকদলের প্রধান ডেনিস কিকোল্ট গ্লেসার বলছেন, ‘সারাদিনের ব্যস্ততার শেষে বাড়ি ফেরার পর আমরা সঙ্গীর কাছেই আশ্রয় খুঁজি। কিন্তু সেই সঙ্গীর সঙ্গে যখন সম্পর্ক খারাপ হয়ে যায়, তখন বাড়িটাও স্ট্রেসের অন্যতম প্রধান কারণ হয়ে দাঁড়ায়। ঘরেবাইরে দুটি দিকের সাঁড়াশি আক্রমণ শরীর আর মনের পক্ষে বাড়তি চাপের কারণ হয়ে দাঁড়ায়। যে কারণে আপনি কখনোই পুরোপুরি রিল্যাক্স করতে পারেন না। ফলে ডিপ্রেশন তো বটেই, হার্টের রোগ আর ডায়াবেটিসও হতে পারে।’’

Jhogra

তাই সবরকম চেষ্টার পরেও দুজনের মধ্যে শান্তি ফিরিয়ে আনা সম্ভব না হলে অসুখী সম্পর্ক থেকে বেরিয়ে আসুন। মনে রাখবেন, ঝগড়া কখনোই সমাধানের দিকে নিয়ে যায় না, তাতে মানসিক অশান্তি আর শারীরিক অসুস্থতা দুটোই চরমে পৌঁছতে পারে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: