সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২১ সেকেন্ড আগে
শনিবার, ২৫ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আমিরাতে সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের বনভোজন

প্রবাস ডেস্ক:: সংযুক্ত আরব আমিরাতে সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের উদ্যোগে বার্ষিক বনভোজন-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৫ জানুয়ারি) শারজাহ ন্যাশনাল পার্কে অনুষ্ঠিত বনভোজন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান।

বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর ফাতিমা জাহান, প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) নুর-ই-মাহবুবা জয়া, প্রথম সচিব (শ্রম) ফকির মোহাম্মদ মনোয়ার হোসেন, প্রথম সচিব (দূতালয় প্রধান) প্রবাস লামারং। এসময় বিমান, জনতা ব্যাংক, বাংলাদেশ কমিউনিটির নানা সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃস্থানীয় ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে নারী, পুরুষ ও শিশুদের জন্য দেশীয় খেলাধুলা এবং সিলেটবিষয়ক কুইজ ও সিলেটি গীতিকারদের লেখা গানের প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে বিজয়ীদের হাতে আকর্ষণীয় পুরস্কার তুলে দেন অতিথিরা।

পুরস্কার বিরতণী পূর্ব আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এনআরবি ব্যাংকের পরিচালক আলহাজ আব্দুল করিম। সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেন চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক হাজি শফিকুল ইসলামের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন সংগঠনের পৃষ্ঠপোষক নজরুল ইসলাম চৌধুরী, প্রধান উপদেষ্টা বদরুল ইসলাম চৌধুরী, উপদেষ্টা আশিক মিয়া সিআইপি, আব্দুল লতিফ, সিনিয়র সহ-সভাপতি হাজি আব্দুর রব, হাবিবুর রহমান চুনু, আব্দুল মান্নান, রহমত আলী শোয়েব, যুগ্ম সম্পাদক হুমায়ূন কবির খন্দকার, ছালেহ আহমদ, অর্থ সম্পাদক হাজি আব্দুল হামিদ, সহ অর্থ সম্পাদক আবুল কালাম আজাদ, ক্রীড়া সম্পাদক ফারুক আহমদ, প্রকাশনা সম্পাদক সাংবাদিক লুৎফুর রহমান প্রমুখ।

উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক প্রধান উপদেষ্টা আলহাজ এম এ মুহিত, উপদেষ্টা মাসুক উদ্দীন ইউসুফ, মুস্তাফিজুর রহমান চৌধুরী, সাবেক সভাপতি আলহাজ ফখরুল ইসলাম ও হাফেজ আবদুল হক, সহ-সভাপতি শেখ মুহিবুর রহমান, নিজাম উদ্দিন, যুগ্ম সম্পাদক মীর খোকন।

প্রশ্নোত্তর পর্বে আরব আমিরাতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া সিলেট বিভাগের শিক্ষার্থীরা বাংলাদেশ ও আরব আমিরাতের ইতিহাস ও ঐতিহ্যবিষয়ক বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এসময় রাসেল আহমদ, মাস্টার আজিম উদ্দিন, একলাছ মিয়া, ফখরুল জামান, আমিনুল হক, আফজাল সাদেকীন, শামীম আহমদ, কাছন মিয়া, মাহতাব উদ্দিন, শহিদুল হক সোহেল, শফিকুল হক সহ সংগঠনের সদস্যরা সার্বিক তত্ত্বাবধান করেন।

প্রসঙ্গত, সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ ২০০২ সাল থেকে প্রতি বছর বাংলাদেশ কমিউনিটির সকল নেতাদের নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করে আসছে। এর পাশাপাশি সিলেট বিভাগের প্রবাসীদের অগ্রাধিকার দিয়ে বাংলাদেশি প্রবাসীদের মরদেহ প্রেরণে দূতাবাসের মাধ্যমে আর্থিক অনুদান প্রদান করে আসছে সংগঠনটি। এ বিষয়ে সংগঠনের আলাদা ফান্ড আছে বলেও সংগঠনের নেতারা জানিয়েছেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: