সর্বশেষ আপডেট : ২৯ মিনিট ৪০ সেকেন্ড আগে
সোমবার, ২৭ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বনাথে ৫২ লাখ টাকা ব্যয়ে পুনঃখনন হচ্ছে সাড়ে তিন কিলোমিটার খাল

বিশ্বনাথ সংবাদদাতা:: সিলেটের বিশ্বনাথে প্রায় ৫২ লাখ টাকা ব্যয়ে সাড়ে তিন কিলোমিটার খাল পুনঃখনন কাজ শুরু হয়েছে। উপজেলা খাজাঞ্চী ইউনিয়নের বন্ধুয়া এলাকায় বৈশাখালী-গোয়ালমারা-কান্দিখালের বন্ধুয়া কালভার্ড থেকে খাল পুনঃখনন কাজ শুরু হয়েছে।

শনিবার এ কাজের উদ্বোধন করেন অলংকারী ইউপি চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল ও খাজাঞ্চী ইউপি চেয়ারম্যান তালুকদার গিয়াস উদ্দিন। এসময় স্থানীয় ইউপি সদস্য হবিবুল ইসলাম, সাবেক ইউপি সদস্য ফজর আরী, এলাকার মুরব্বি মনোহর আলী, হাজী বেলাল আহমদ, নছিব উল্লাহ, উছমান আলী, সিতার আলী, সোনা মিয়া, ইরন মিয়া, আকদ্দুছ আলী প্রমুখ।

ইউপি চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল জানান, একসময়ের খড়¯্রােতা খাল ছিল বৈশাখালী, গোয়ালমারা ও কান্দিখাল। ধীরে ধীরে ভরাট হয়ে খালটি অস্তিত্ব বিলীন হতে চলেছে। পানির অভাবে কয়েকটি হাওরের বোরো ধান আবাদ করতে পারছেন না কৃষকরা। ফলে হাজার হাজার হেক্ট্রর ফসলি জমি অনাবাদি পড়ে থাকে। তাই পানি উন্নয়ন বোর্ডের অর্থায়নে প্রায় ৫২ লাখ টাকা ব্যয়ে ৪৭ফুট প্রস্থের বৈশাখালী, গোয়ালমারা ও কান্দিখালের সাড়ে তিন কিলোমিটার পুনঃখনন কাজ শুরু করা হয়েছে।’

তিনি আরও জানান, পর্যায়ক্রমে খালের উৎপত্তিস্থল বাসিয়া নদীর কারারমুখ থেকে খাজাঞ্চী নদীর চান্দিরমুখ পর্যন্ত প্রায় ১১ কিলোমিটার খাল পুনঃখনন করা হবে। আর পুরো খানটি পুনঃখনন করা হলে আবারো কয়েকটি হাওরে বোরো ধান আবাদ করতে পারবেন কৃষকরা।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: