সর্বশেষ আপডেট : ১২ মিনিট ২৭ সেকেন্ড আগে
সোমবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাইসাইকেল শেয়ারিং সেবাদান প্রতিষ্ঠান ‘জোবাইক’ এবার শাবিতে

শাবি প্রতিনিধি :: কক্সবাজার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং মিরপুর ডিওএইচএস পর দেশের প্রথম বাইসাইকেল শেয়ারিং সেবাদান প্রতিষ্ঠান জোবাইক সেবা মিলবে এবার সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে।

রোববার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ভবন “ই” এর সামনে আনুষ্ঠানিকভাবে এ সেবার উদ্বোধন করা হয়।শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ বেলুন উড়ানোর মাধ্যমে উদ্বোধন করেন এই জোবাইক সেবার।

উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে শাবি প্রক্টর জহীর উদ্দীন আহমেদ, অধ্যাপক আনোয়ারুল আলম দিপু প্রমুখসহ অন্যান্য শিক্ষক উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন জোবাইকের সহ-প্রতিষ্ঠাতা আজহার কুদরত খান, বিজনেস ডেভেলোপমেন্ট স্পেইসালিস্ট ইসতিয়াক আহমেদ, অপারেশন ম্যানেজার শিউলি আক্তার প্রমুখ।

এর মাধ্যমে আপাততো শুধু শাবিপ্রবি ক্যাম্পাস এলাকায় এই সেবা শুরু হলেও পর্যায়ক্রমে অন্যান্য এলাকাতেও সম্প্রসারণ করা হবে জোবাইক সেবা।

কর্তৃপক্ষ জানায়, জোবাইকের সেবা গ্রহনের জন্য আগ্রহীদেরকে প্রথমেই গুগুল প্লে-স্টোর থেকে জোবাইকের মোবাইল এপ্লিকেশনটি নামাতে হবে এবং প্রয়োজনীয় তথ্যাদি দিয়ে নিবন্ধন করতে হবে। এরপর রিচার্জ পয়েন্ট থেকে অ্যাপে ব্যালেন্স রিচার্জ করেই সেবাটি ব্যবহার করা যাবে।

তারা আরও জানান, বর্তমানে শুধু এন্ড্রয়েড মোবাইল ফোন ব্যবহারকারীরা জোবাইকের সেবা পেলেও অচিরেই আইওএস ভার্সন চলে আসবে এবং তখন আইফোন ব্যবহারকারীরাও জোবাইকের সেবাটি উপভোগ করতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠান পরবর্তী জোবাইকের প্রতিষ্ঠাতা মেহেদী রেজা বলেন ‘ ৩৫টি বাইসাইকেল দিয়ে শাবি ক্যাম্পাসে আমাদের পরীক্ষামূলক যাত্রা শুরু। অতিদ্রুতই এই সংখ্যা বাড়িয়ে ১০০-১৫০টি বাইসাইকেলে পৌছাতে পারবো আগামী মার্চের মধ্যে। শুধু শাবি ক্যাম্পাসেই নয়, পার্কিং প্লেইস, স্থানীয় লোকজনের সহায়তা, সরকারি সাপোর্ট পেলে ২০১৯ এর শেষ নাগাদ আমরা পুরো সিলেট শহরে জোবাইক সেবা ছড়িয়ে দিতে পারবো।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: