সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ২৬ সেকেন্ড আগে
শনিবার, ২৩ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবিতে নবীন শিক্ষার্থীদের নিয়ে মানসিক স্বাস্থ্য বিষয়ক সেমিনার

শাবি প্রতিনিধি:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে মানসিক স্বাস্থ্য বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৪শে জানুয়ারী) দুপুরে বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন নিরোধ সেলের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের ড. এম.এ ওয়াজেদ মিয়া আই.আই.সি.টি ভবনের গ্যালারী-১ রুমে এই সেমিনারটি অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন নিরোধ সেল এর আয়োজনে অনুষ্ঠিত মানসিক স্বাস্থ্য বিষয়ক সেমিনারে প্রধান বক্তা হিসেবে নবীন শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য নিয়ে কথা বলেন জনপ্রিয় কথা সাহিত্যিক, বিজ্ঞানী এবং শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহাম্মাদ জাফর ইকবাল’র মেয়ে ও ‘কান পেতে রই’ এর প্রতিষ্ঠাতা ইয়েশিম ইকবাল। এসময় আরও উপস্থিত ছিলেন অধ্যাপক ইয়াসমিন হক(অবসর), এবং যৌন নিপীড়ন নিরোধ সেল এর সদস্য সচিব সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদ লিজা প্রমুখ।

সেমিনারে নবীন শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য বিষয়ক আলোচনা ‘মানসিক স্বাস্থ্য কী’, ‘কেন হয়’ এবং ‘কীভাবে যত্ন নিতে হয়’ এগুলো বিষয়ে আলোচনা করা হয়। এছাড়াও মানসিক স্বাস্থ্য সমস্যায় সহায়তা, এবং সমস্যা সমাধানে করণীয় বিষয়গুলো তুলে ধরেন এবং নবীন শিক্ষার্থীদের মানসিক সমস্যা বিষয়ক বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

ইয়েশিম ইকবাল সেমিনারে বলেন, মানসিক স্বাস্থ্য বিষয়ে বর্তমানে আমাদের দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আগের চেয়ে অনেক সচেতন। তারপরেও মানসিক সমস্যা নিয়ে কিছু ঘটনায় এক ধরনের দাগ পড়ে যায়। তবে এই সমস্যা নিরসনে কাজ করার ক্ষেত্রে সরকারের উচিৎ জাতীয় বাজেটের কিছু অংশ ব্যয় করা। কারণ বাইরের অনেক দেশ এই মানসিক সমস্যা নিরসনে কাজ করার ক্ষেত্রে তাদের জাতীয় বাজেট থেকে অর্থ ব্যয় করে থাকে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: