সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ১৪ সেকেন্ড আগে
বুধবার, ২০ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফিলিস্তিনের পক্ষে জাতিসংঘে বাংলাদেশের বলিষ্ঠ অবস্থান

নিউজ ডেস্ক:: জাতিসংঘের নিরাপত্তা পরিষদের সভায় ফিলিস্তিনের পক্ষে বাংলাদেশের বলিষ্ঠ অবস্থান নিয়ে কথা বলেছেন স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।বুধবার জাতিসংঘ নিরাপত্তা পরিষদে ‘প্যালেস্টাইন প্রশ্নসহ মধ্যপ্রাচ্যে পরিস্থিতি’ বিষয়ে আয়োজিত এক উন্মুক্ত আলোচনায় মাসুদ বিন মোমেন বাংলাদেশের এ অবস্থানের কথা তুলে ধরেন।

মাসুদ বিন মোমেন বলেন, আইনকে অগ্রাহ্য করা ও অন্যায় করে পার পেয়ে যাওয়া ইসরাইলকে রুখতে নিরাপত্তা পরিষদের কঠোর দায়িত্ব পালন করা উচিত। ফিলিস্তিনি নাগরিকদের সুরক্ষা নিশ্চিত করতে নিরাপত্তা পরিষদকে সামনে রেখে আন্তর্জাতিক সম্প্রদায়কে অবশ্যই যথাযথ ভূমিকা রাখতে হবে।

নিরাপত্তা পরিষদের জানুয়ারি মাসের সভাপতি ডোমিনিকান রিপাবলিক এই উন্মুক্ত আলোচনার আয়োজন করে। অনুষ্ঠানে জাতিসংঘের ৪৭টি সদস্য দেশ অংশ নেয়।আলোচনার শুরুতে মধ্যপ্রাচ্য শান্তি প্রক্রিয়ার বিশেষ সমন্বয়কারী ও জাতিসংঘ মহাসচিবের ব্যক্তিগত প্রতিনিধি নিকোলে মিলাডিনভ তার বক্তব্যে বলেন, আমাদের চোখের সামনে ঘটতে থাকা ইসরাইল-ফিলিস্তিন সংঘাতের বিপজ্জনক পরিস্থিতি সম্পর্কে ২০১৯ সালে এসে আমাদেরকে অবশ্যই কোনো বিভ্রান্তিতে থাকা উচিত নয়।

বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি আরও বলেন, মুসলমান ও খ্রিস্টানদের পবিত্র স্থানসমূহে বিশেষত আল আক্সা মসজিদে ইসরাইলের হামলা মানবিক সঙ্কটকে বহুগুণে বাড়িয়ে দিয়েছে।ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করার বিষয়টিকে ইতিবাচকভাবে দেখে এজন্য সুপারিশ করতে নিরাপত্তা পরিষদকে ওআইসি’র পক্ষ হয়ে পুনরায় অনুরোধ জানান রাষ্ট্রদূত মাসুদ।

এখনও জাতিসংঘের যে সকল সদস্য দেশ ফিলিস্তিনকে স্বীকৃতি দেননি, তাদেরকে দ্বি-রাষ্ট্র সমাধান কাঠামোর প্রতি সমর্থন এবং শান্তি, রাজনৈতিক ও আইনি পদক্ষেপসমূহকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে ফিলিস্তিনকে স্বীকৃতি দানের অনুরোধ জানান স্থায়ী প্রতিনিধি।

ফিলিস্তিনি শরণার্থীদের মানবিক সহযোগিতা অব্যাহত রাখতে ফিলিস্তিনি শরণার্থীদের ত্রাণ কর্মসূচির জন্য আরও স্থিতিশীল আর্থিক সহায়তার জোগান দিতে এবং তা অব্যাহত রাখতে উদারভাবে এগিয়ে আসার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি অনুরোধ জানান রাষ্ট্রদূত মাসুদ।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: