সর্বশেষ আপডেট : ১ মিনিট ২২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশ থেকে ওষুধ নিতে আগ্রহী ফিলিপাইন

নিউজ ডেস্ক:: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বাংলাদেশ থেকে ওষুধ কিনতে আগ্রহী ফিলিপাইন। এ মুহূর্তে প্রায় সাত মিলিয়ন মার্কিন ডলার মূল্যের ওষুধ রফতানি হলেও এ ক্ষেত্রে দেশের বিপুল সম্ভাবনা রয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

বুধবার (২৩ জানুয়ারি) সচিবালয়ে নিজ কার্যালয়ে ঢাকায় নিযুক্ত ফিলিপাইনের রাষ্ট্রদূত ভিসেন্ট ভিভেনসিও টি বানদিলোর সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এ সময় বাণিজ্য সচিব মো. মফিজুল ইসলাম উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশে বৈদ্যুতিক সামগ্রী, এ্যাগ্রো ফুড প্রসেসিং ও চামড়া শিল্পে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে ফিলিপাইন। সেবা খাতে ফিলিপাইনের কিছু জনবল দেশে কাজ করছে। প্রধানমন্ত্রীর ঘোষিত স্পেশাল ইনোকনমিক জোনে ফিলিপাইন বিনিয়োগ করবে। বর্তমানে ফিলিপাইনের সঙ্গে বাংলাদেশের বাণিজ্য খুব বেশি নয়। বাংলাদেশ ফিলিপাইনে প্রধানত তৈরি পোশাক শিল্পের এক্সেসরিজ, ওষুধসহ কিছু পণ্য রফতানি করে আসছে।

তিনি বলেন, গত ২০১৭-১৮ অর্থবছরে ফিলিপাইনে ৪৭.০৪ মিলিয়ন মার্কিন ডণার মূল্যের পণ্য রফতানি করেছে বাংলাদেশ। একই সময়ে ৮.০৭ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের পণ্য আমদানি করেছে।

টিপু মুনশি বলেন, দেশে বিনিয়োগের জন্য ফিলিপাইনের প্রতি আহ্বান জানানো হলে রাষ্ট্রদূত এ আগ্রহের কথা জানান। আগামী দিনে উভয় দেশের বাণিজ্য বৃদ্ধির জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: