সর্বশেষ আপডেট : ২২ মিনিট ৫৯ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওসমানীনগরে ইটভাটা থেকে ১১ শ্রমিক উদ্ধার, আটক ২

ডেইলি সিলেট ডেস্ক:: সিলেটের ওসমানীনগরে আলোচিত এনাম পীরের মালিকানাধীন ইটভাটা থেকে ১১ শ্রমিককে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। তাদের জোরপূর্বক আটকে রেখে নির্যাতন করার পাশাপাশি মুক্তিপণ দাবি করা হয়েছিল বলে অভিযোগ রয়েছে। এ ঘটনায় দুইজনকে আটকও করেছে র‌্যাব।

মঙ্গলবার র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার ও মিডিয়া অফিসার মো. মনিরুজ্জামানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, সোমবার রাত ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার পিযুষ চন্দ্র দাসের নেতৃত্বে একটি দল ওসমানীনগর উপজেলার এনাম পীরের মালিকানাধীন মেসার্স হক ব্রিকস ফিল্ডে অভিযান চালায়।

এ সময় সেখান থেকে ১১ শ্রমিককে উদ্ধার করা হয়। তারা হলেন- বাবুল মিয়া (২৮), মো. আক্তার হোসেন (২৭), মো. আবুল কালাম (২৯), আব্দুর রউফ (২৮), মো. আব্দুল হামিদ (৪২), মহররম আলী (১৮), আব্দুল হান্নান (৪০), মো. দেলোয়ার হোসেন (১২), সেলিম মিয়া (১৩), রমজান আলী (৬২), মো. রমজান আলী (৫৬)। তারা তিনমাস ধরে ওই ইটভাটায় কাজ করছিলেন। তবে তাদের কোন বেতন দেওয়া হয়নি।

এছাড়া ব্রিকস ফিল্ডে কর্মরত হবিগঞ্জের চুনাররুঘাটের শাটিয়াজুড়ি গ্রামের ইসহাক মিয়ার ছেলে মো. আরজু মিয়া (৩২), একই উপজেলার রুকনপুর গ্রামের মৃত জাহিদ উল্লাহর ছেলে জয়নাল মিয়াকে (৫৫) আটক করা হয়। তারা দুজন শ্রমিকদের নির্যাতন করে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছিল বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

উদ্ধার হওয়া শ্রমিক ও আটক দুজনকে ওসমানীনগর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন তিনি।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: