সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উত্তর কোরিয়ার নিরস্ত্রীকরণ নিয়ে ব্যাপক অগ্রগতি হয়েছে: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক:: উত্তর কোরিয়ার সঙ্গে আলোচনায় নিরস্ত্রীকরণের বিষয়টিতে ‘ব্যাপক অগ্রগতি হয়েছে’ বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউজে উত্তর কোরিয়ার পরমাণু বিষয়ক দূত কিম ইয়ং চোলের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের একথা বলেন ট্রাম্প।-রয়টার্স

একদিন আগেই হোয়াইট হাউজের পক্ষ থেকে এক বিবৃতিতে আগামী মাসের শেষ দিকে ট্রাম্পের সঙ্গে উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের দ্বিতীয় সম্ভাব্য বৈঠক হওয়ার কথা জানানো হয়েছে।হোয়াইট হাউজে ট্রাম্প সাংবাদিকদের বলেন, ওই বৈঠক অসাধারণ ছিল। আমরা আবারো বৈঠক করতে একমত হয়েছি, সম্ভবত ফেব্রুয়ারির শেষ দিকে। কিম জং-উন গভীর আগ্রহে এর অপেক্ষায় আছেন এবং আমিও।

তিনি আরো বলেন, আমাদের প্রধান আলোচ্য বিষয় পরমাণু নিরস্ত্রীকরণের পথে আমরা অনেক দূর অগ্রসর হয়েছি। এটা ছাড়াও আরও নানা বিষয় নিয়ে আমরা কথা বলছি। উত্তর কোরিয়ার সঙ্গে সব কিছু দারুণ ভাবে চলছে। দ্বিতীয় সম্মেলনের আয়োজক দেশ এখনো বেছে নেওয়া হয়নি। শিগগিরই আয়োজক দেশের নাম ঘোষণা করা হবে বলেও জানান ট্রাম্প। সম্ভাব্য আয়োজক দেশ হিসেবে ভিয়েতনামের নাম শোনা যাচ্ছে।

দ্বিতীয় সম্মেলনের সময় ঘোষণা করলেও উত্তর কোরিয়ার দূতের সঙ্গে ঠিক কী কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে সে সম্পর্কে ট্রাম্প বা হোয়াইট হাউজ কেউ বিস্তারিত তথ্য দেয়নি। তাদের কথায় উত্তর কোরিয়ার ওপর আরোপিত যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা নিয়ে দর কষাকষির বিষয়েও কোনো ইঙ্গিত পাওয়া যায়নি।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: