সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এক শহরেই ৭ দর্শনীয় স্থান

নিউজ ডেস্ক:: পৃথিবীর উন্নত শহরগুলোর নাম বলতে গেলে প্রথমেই আসে দুবাই শহরের কথা। সংযুক্ত আরব আমিরাতের সবচেয়ে জনপ্রিয় ও প্রধান শহর এটি। আরব সাগরের গা ঘেঁষা এ শহরের বৈশিষ্ট্য অন্য সব শহর থেকে আলাদা। রাজসিক জীবন, চোখ ধাঁধানো আলো, বিশাল অট্টালিকা, বিলাসবহুল হোটেল, কৃত্রিম দ্বীপপুঞ্জসহ বিভিন্ন কারণে দুবাই শহর মানুষের পছন্দের শীর্ষে। এ শহরেই রয়েছে ৭টি দর্শনীয় স্থান। এসব তথ্য নিয়ে লিখেছেন সামিনা আক্তার–

বুর্জ আল আরব: বিশ্বের একমাত্র বিলাসবহুল সাত তারকা হোটেল বুর্জ আল আরব। ৩২১ মিটার লম্বা এই ভবনের অবকাঠামো তৈরি করা হয়েছে অনেকটা পালতোলা জাহাজ বা তিমি মাছের মতো। যা জুমেরিয়া সৈকতের পাশে সমুদ্রের মাঝে একটি কৃত্রিম দ্বীপের উপর তৈরি করা হয়েছে। উচ্চতার দিক থেকে আকাশচুম্বি এই হোটেল বিশ্বের চতুর্থ সুউচ্চ ভবন। হোটেলের কক্ষে রয়েছে ২৪ ক্যারেট স্বর্ণের আইপ্যাড। এর মাধ্যমে সহজেই হোটেল এবং রেস্তোরাঁর নানা তথ্য জানতে পারবেন। হোটেলে প্রতিরাতের খরচ ৪,৫০০ দিরহাম।

Dubai-in-(1)

দ্য ফাউন্টেন: রঙিন পানির নৃত্য দেখতে যেতে পারেন দ্য ফাউন্টেনে। বিশাল কৃত্রিম ওয়াটার ডান্স প্রায় সাড়ে ছয় হাজার সংগীতের সাথে তাল মিলিয়ে ৩-৬ মিনিট ব্যাপী হয়ে থাকে। সন্ধ্যায় এই ফাউন্টেনে যুক্ত হয় ৬,৬০০টি সুপার লাইট এবং ২৫টি রঙের প্রজেক্টর। যা পানির ধারাকে বহুরূপে প্রকাশ করে। এমনকি রঙিন আলোকরশ্মির ঝলমলে সেই আলো ২০ মাইলেরও বেশি দূর থেকে দেখা যায়। প্রত্যেক ১৫-২০ মিনিট পরপর এই ওয়াটার ডান্স দেখা যায়।

Dubai-in-(2)

পাম আইল্যান্ড: পাম আইল্যান্ড বিশ্বব্যাপী জনপ্রিয় জায়গা। মানুষের তৈরি কৃত্রিম দ্বীপগুলোর মধ্যে বেশি আলোড়ন সৃষ্টিকারী। পর্যটন শিল্পের উন্নয়ন ও পর্যটকদের আকৃষ্ট করতে সাগরের বুকে তৈরি করা হয়েছে তিনটি দ্বীপ। সমুদ্রের ওপর বালি দিয়ে তৈরি তিনটি দ্বীপ এমনভাবে বসানো হয়েছে, যা উপর থেকে দেখতে একটি পাম গাছের মতো মনে হয়। এখানে রয়েছে সারি সারি বিলাসবহুল সব হোটেল আর রিসোর্ট। রয়েছে নিজস্ব আবাসিক সৈকত, অ্যাপার্টমেন্ট, সুইমিং পুল, থিম পার্ক, রেস্তোরাঁ, শপিংমল, হাসপাতাল এবং খেলাধুলার সুবিধা।

Dubai-in-(3)

দুবাই ম্যারিনা: সংযুক্ত আরব আমিরাতের আরেক সুউচ্চ ভবন এটি। যেখানে আকাশছোঁয়া ভবন, বিলাসবহুল প্যাঁচানো ‘ক্যানন টাওয়ার’, সমুদ্র সৈকত। যা ট্যুরিস্টদের মন কেড়ে নেয় এক নিমিষেই। সুন্দর আবহাওয়ার একটি দিন বেছে ঘুরে আসতে পারেন দুবাই ম্যারিনা থেকে। এখানে ওয়াটার ট্যাক্সি নিয়ে ঘুরতে পারেন ম্যারিনার অন্যতম ক্রুজে। প্রিয়জনদের সাথে সূর্যাস্ত দেখতে দেখতে অসাধারণ একটি ডিনারও করে নিতে পারেন।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: