সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ২২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিপিএলে বড় আকর্ষণ ফোকাস, স্পটলাইট, হাইলাইটস সবই ছিল ওয়ার্নারকে ঘিরে

হাসান মো. শামীম ::

সিলেটের জার্সিতে খেলতে বিপিএলে এসেছিলেন ডেভিড ওয়ার্নার। বিদায় বেলা বাংলাদেশের মানুষের ভালবাসায় সিক্ত হয়েছেন তিনি। মাত্র কয়েক ম্যাচেই দ্রুত গোটা বিশ্বের কাছে বিপিএল ভ্যালু বাড়িয়ে দিলেন। ওয়ার্নার এতটাই জনপ্রিয় যা মিস করছে তাকে সবাই। এবার বিপিএলে বড় আকর্ষণ ফোকাস, স্পটলাইট, হাইলাইটস যাই বলুন সবই ছিল ওয়ার্নারকে ঘিরে।

বিদায় বেলাতে বাংলাদেশের প্রশংসায় করলেন সিলেট অধিনায়ক ডেভিড ওয়ার্নার। গত বছর ভারতের আইপিএলে নিষিদ্ধ হলেও বিপিএলে খেলার জন্য সিলেট সিক্সার্স তাকে দলে টানে। এতে বিসিবির তরফ থেকে ছিল সবুজ বাতি ও সাপোর্ট। দলের পরাজয়েও প্রশংসা ও সমালোচনা দুটাই করলেন ওয়ার্নার।

ভাল খেলেও সিলেটের কয়টা ক্লোজ হার ওয়ার্নারকে হতাশ করেছে এবং দলে ভাল মানের প্লেয়ার থাকলেও পয়েন্ট টেবিলের নিচে দলকে রেখে চলে যাওয়ার জন্য সত্যিই ওয়ার্নারের চেহারায় হতাশা ধরা পড়লো। প্লেয়ারদের আরো কন্ট্রিবিউশন, ডেডিকেশন ক্যাচ মিস, খাম খেয়ালী ব্যাটিং এসবের সমালোচনা অবশ্য পজেটিভ ভাবেই করলেন তিনি।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সংক্ষেপে ওয়ার্নার ধন্যবাদ জানান সকল বাংলাদেশী ক্রিকেট ফ্যান ও মাঠে আসা দর্শকদের। বলেন, এখানকার প্রত্যেকেই আমাকে সাপোর্ট দিয়েছে। বিপিএল ভাল টুর্নামেন্ট তবে বাংলাদেশী প্লেয়ারদের আরো দায়িত্ব নিয়ে খেলতে হবে। তিনি বলেন, আমরা যখন যেখানে ফ্রাঞ্চাইজি লিগে খেলতে যাই সব সময় ডেডিকেশন বজায় রাখি। ব্যাটিং সহ বিভিন্ন ভাবে টিমকে সাহায্য করি যা আমাদের নতুন কিছু না। এসবের পাশাপাশি তাসকিন, আফিফদের পারফরম্যান্স ও অন্যান্য দলের প্লেয়ারদের পারফর্ম ওয়ার্নারের ভালই লেগেছে তিনি নিজেই বলে গেলেন। তবে বোঝায় যাচ্ছে আমাদের দেশি প্লেয়ারদের খাম খেয়ালিপনা একদমই পছন্দ হয়নি ওয়ার্নারের। প্রোফেশনাল প্লেয়ার যেখানেই খেলুক যে মোমেন্টেই খেলুক তাকে খেলায় পুরো কন্ট্রিবিউশন করতে হবেই এটাই বোঝাতে চেয়েছেন ওয়ার্নার।

তবে ওয়ার্নার নিজেই ব্যাটিং থেকে ফিল্ডিংয়ে পুরো দলকেই উজ্জীবিত রেখেছেন অধিনায়ক হিসেবে। তিন ফিফটি ও ডানহাতে ব্যাটিং করে বিপিএল ভ্যালু বাড়ানো ওয়ার্নার চলে যাওয়ায় সত্যি সিলেটবাসীর মনটা খারাপই বলা যায়। ঢাকা ও রংপুরের সাথে টানা দুই বিগ ম্যাচে পরাজয়ের বেদনা এবং ক্যাপ্টেন ওয়ার্নারের চলে যাওয়ায় কে দলকে নেতৃত্ব দিবে এ নিয়েও ম্যানেজমেন্টের উৎকণ্ঠা রয়েছে সিলেট দলের।

বিদায় বেলায় ওয়ার্নার বাংলাদেশ ক্রিকেট ও তরুণ উদীয়মান প্লেয়ারদের প্রশংসা ও সম্ভাবনা নিয়ে বললেও সমালোচনাও করলেন। তরুণ প্লেয়ারদের ম্যাচ খেলার সময় আরো মনোযোগী ও দলের প্রতি ডেডিকেশন কামনা করেন ওয়ার্নার। বাংলাদেশী প্লেয়ারদের ক্যাচ মিস, দায়িত্বহীনতা ব্যাটিং ইত্যাদি ওয়ার্নারের পছন্দ হয়নি। এসব জায়গায় আরো ভাল ভাবে পরিস্থিতি হ্যান্ডেল করার আহবান জানান ওয়ার্নার।

ওয়ার্নারের জন্য অনেক অস্ট্রেলিয়ানই বিপিএল দেখেছে তাদের হতাশ করেননি ওয়ার্নার। বলতে গেলে ওয়ার্নার ভক্তদের বিপিএলে হতাশ করেননি ওয়ার্নার নিজেই। বিগ ব্যাশ চললেও ওয়ার্নার তো আর যেন তেন কেউ নন, ওয়ার্নার একজন সময়ের সেরা অস্ট্রেলিয়ার ব্যাটিং বিজ্ঞাপনটাই। রোববার অস্ট্রেলিয়ায় উড়ে গিয়ে সিডনিতে বসেই নিজ দল সিলেটের বাকি ম্যাচ দেখবেন এবং সিলেট আরো কিছু ম্যাচ জিতবে সেই কামনা করেন তিনি। তবে এবার বিপিএলের সিলেট পর্ব শুরু ও শেষও হলো ওয়ার্নারের হারের স্বাদ দিয়েই।

কনুইয়ে ইনজুরি নিয়েই বিপিএলে খেলা কন্টিনিউ করা ওয়ার্নার ক্রিকেট অস্ট্রেলিয়ার ডাকে ইনজুরি অবস্থা রিকোভার করতেই দেশে ফিরে গেলেন। যেহেতু ওয়ার্নার অস্ট্রেলিয়ার অতি গুরুত্বপূর্ণ একজন তারকা প্লেয়ার তাই তার ইনজুরি, তার ব্যক্তিগত বিভিন্ন বিষয়ই বোর্ডের সাথে সম্পৃক্ত। তাই এই অবস্থায়ও ব্যান্ডেজ নিয়েই বিপিএলে খেলতে গেলেন ওয়ার্নার। ব্যথা ও কুনুই কিছুটা ফুলে যাওয়ার কারণে ওয়ার্নার নিজেই কোনো রিস্ক না নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার দ্বারস্থ হলেন। তাদের করুণাই পারে তাকে জাতীয় দলে ফেরাতে। তাই ইনজুরি নিয়্র ক্রিকেট অস্ট্রেলিয়ার মতাদর্শে দেশে ফিরে যাচ্ছেন ওয়ার্নার।

সিলেট পর্ব বিপিএলে ওয়ার্নারকে ফিরিয়ে নিলেও টুর্নামেন্টের আসল রসদ ও দেশি ব্যাটসম্যানদের পারফর্ম ফিরিয়ে দিল। ধন্যবাদ ওয়ার্নার।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: