সর্বশেষ আপডেট : ৫ সেকেন্ড আগে
সোমবার, ২৭ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইসরায়েল সম্পৃক্ত কোনো অনুষ্ঠানের আয়োজন করবে না মালয়েশিয়া

আন্তর্জাতিক ডেস্ক:: ইসরায়েলের কেউ যুক্ত থাকে এমন কোনো অনুষ্ঠানের তারা আয়োজন করবে না বলে ঘোষণা দিয়েছেন মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন আবদুল্লাহ।বুধবার তিনি আরো বলেন, প্যারা সুইমিংয়ে অংশ নিতে যাওয়া ইসরায়েলি অ্যাথলেটদের উপর যে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে, তা বলবৎই থাকবে।

আগামী জুলাইয়ে মালয়েশিয়ায় অনুষ্ঠিত হয়ে যাওয়া ইভেন্টটি ২০২০ সালে জাপানের টোকিওতে অনুষ্ঠিতব্য প্যারা অলিম্পিকের কোয়ালিফাইং পর্ব।পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, মন্ত্রিসভা গত সপ্তাহে এ সিদ্ধান্তে উপনীত হয়েছে যে, খেলা বা অন্য যেকোনো অনুষ্ঠানে যোগ দিতে কোনো ইসরায়েলি মালয়েশিয়ায় প্রবেশ করতে পারবে না।

বার্তা সংস্থা এপি জানিয়েছে, সাইফুদ্দিন আবদুল্লাহ আরো বলেছেন, ইসরাইলের ব্যাপারে তাদের সরকারের অবস্থানের কারণে আর কোনো ইভেন্টের আয়োজন করবে না, যেখানে কোনো ইসরায়েলি যুক্ত থাকে।মুসলিম সংখ্যাগরিষ্ঠ মালয়েশিয়া ফিলিস্তিন আন্দোলনের এক শক্ত সমর্থক। তাদের সাথে ইসরায়েলের কোনো কূটনৈতিক সম্পর্ক নেই।

অস্ট্রেলিয়া পূর্ব জেরুসালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিলে গত মাসে মালয়েশিয়া সরকার এর তীব্র নিন্দা জানায়।ইসরায়েল-ফিলিস্তিনের দু’দেশভিত্তিক সমাধানকে সমর্থন করে মালয়েশিয়া।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: