সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন শুরু ৮ ফেব্রুয়ারি

নিউজ ডেস্ক:: আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা)’র আয়োজনে ৮ ফেব্রুয়ারি বাংলাদেশে শুরু হচ্ছে ১৯তম আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন।আগামী ৮ ফেব্রুয়ারি এ ক্বিরাত সম্মেলন অনুষ্ঠিত হবে জাতীয় মাসজিদ বায়তুল মোকাররম চত্বরে।

এই বছর বাংলাদেশ, ইরান, তুরস্ক, ব্রুনাই, মালয়েশিয়া এবং মিসরের প্রখ্যাত ও বিশ্ববিখ্যাত ক্বারীগণ উপস্থিত থাকবেন।আরও উপস্থিত থাকবেন বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন রাষ্ট্রের মান্যবর রাষ্ট্রদূতগণ, শীর্ষস্থানীয় ওলামাগণসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

১৯৬৬ সাল থেকে শুরু হওয়া এই ঐতিহ্যবাহী সম্মেলনের মাধ্যমে বিশুদ্ধ কুরআন তিলাওয়াতের প্রচলন উপমহাদেশে শুরু হয়েছিল শাইখুল কুররা মাওলানা ক্বারি মুহাম্মাদ ইউসুফ রহ. সহ তৎকালীন বিশ্বের সর্বশ্রেষ্ঠ ক্বারীদের হাত ধরে। শাইখুল কুররা মাওলানা ক্বারি মুহাম্মাদ ইউসুফ রহ. আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা(ইক্বরা)’ এর প্রতিষ্ঠাতা এবং বাংলাদেশের সাবেক প্রধান ক্বারী।

এবছর সম্মেলন আরম্ভ হবে সকাল ১০টায়। আসরের আগ পর্যন্ত তিলাওয়াত করবেন আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা) এর সদস্য দেশের শীর্ষস্থানীয় ক্বারীগণ এবং মা’হাদুল ক্বিরাত বাংলাদেশ এর দেশি এবং বিদেশি ছাত্রবৃন্দ।

‘ইক্বরা’ কর্তৃপক্ষের সূত্র অনুযায়ী রাজধানী ঢাকায় ৮ ফেব্রুয়ারি সম্মেলন শুরু হবে যা পরবর্তীতে দেশের বিভিন্ন জেলায় অনুষ্ঠিত হবে এবং ২৩ তারিখ সম্মেলন শেষ হবে।এই বছর সম্মেলনে সভাপতিত্ব করবেন ইক্বরা’র বর্তমান সভাপতি, বর্তমান বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ক্বারী শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারী।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: