সর্বশেষ আপডেট : ২ মিনিট ১২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মুক্তিযুদ্ধের সংগঠক সিরাজ উদ্দিন আহমদের ১৭তম মৃত্যু বার্ষিকী পালিত

নিজস্ব সংবাদদাতা ::

সিলেটের বিশিষ্ট রাজনীতিবিদ,মহান মুক্তিযুদ্ধের সংগঠক,শিক্ষানুরাগী,সমাজসেবী এবং দক্ষিণ সুরমার শ্রীরামপুরস্থ সিরাজ উদ্দিন আহমদ একাডেমী ও সিরাজ কিন্ডারগার্টেন এর প্রতিষ্ঠাতা মরহুম সিরাজ উদ্দিন আহমদ এর ১৭তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।
এ উপলক্ষে একাডেমীর শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক এবং ম্যানেজিং কমিটির যৌথ উদ্যোগে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচীর মধ্যে রয়েছে খতমে কোরআন, প্রতিষ্ঠাতার কবর জিয়ারত, ওয়াজ মাহফিল, আলোচনা সভা এবং একাডেমীর বার্ষিক মিলাদ মাহফিল, শিরনি বিতরণ।

সিরাজ উদ্দিন আহমদ একাডেমীর উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে একাডেমীর প্রধান শিক্ষক মোহাম্মদ বেলাল আহমদের সভাপতিত্বে এতে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি,বিএমএর সাবেক সহ সভাপতি ডা: মো: শামীমুর রহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক দাতা সদস্য মো: মুদব্বির আহমদ, সাবেক শিক্ষানুরাগী সদস্য আব্দুর রহমান আনা মিয়া, এডহক কমিটির অভিভাবক সদস্য আব্দুল কাদির ছাদেক, কদমতলী জামে মসজিদের খতিব মুফতি মজির উদ্দিন চৌধুরী, সাবেক অভিভাবক সদস্য শাহ রাজা মো: আহমদুর রব, কামাল উদ্দিন। পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন একাডেমীর সহকারী প্রধান শিক্ষক মো: মকব্বির আলী, মরহুম সিরাজ উদ্দিন আহমদের ভাতিজা মুছা আহমদ শোভন।

বক্তারা বলেন মরহুম সিরাজ উদ্দিন আহমদ ছিলেন একজন শিক্ষাদরদী নিবেদিত প্রাণ ব্যক্তি ছিলেন। তাঁর চিন্তা চেতনা পরিকল্পনা এবং দেশ প্রেম ছিল অকৃত্রিম সুদূর প্রসারী। তিনি নিজ এলাকায় শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছিলেন বলে এলাকার শিক্ষার্থীরা শিক্ষার সুযোগ পাচ্ছে । আজ তিনি আমাদের মধ্যে নেই, তাঁর রেখে যাওয়া স্মৃতি স্বপে¥র একাডেমীর শিক্ষার্থীরা তাকে স্মরণ করছে, সত্যিই ভালো লাগছে। অনুষ্ঠানে একাডেমীর শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন মো: আবুল কালাম আজাদ, সাহেদা খান, সফির আহমদ কামাল, অজিত কুমার পাল, আমিনা বেগম, হাবিবুর রহমান, আলমগীর মো:এনামুল কবীর,মনজুর হোসেন খান,রুহুল আমিন, শামীম আহমদ, পারভীন ফেরদৌসী, শফিকুল ইসলাম, গৌরী রানী রায়, মোস্তফা কামাল, ফাহমিদা বেগম, জিয়াউল ইসলাম, মিজানুর রহমান, শরিফ উদ্দিন, আব্দুল বাছিত, মাহমুদা বেগম, আতিকুল ইসলাম হাসান, সুচিত্রা রানী চৌধুরী, তানজিনা বেগম, কেজি শাখার সকল শিক্ষক ও শিক্ষার্থীরা। অনুষ্ঠান পরিচালনা করেন একাডেমীর শিক্ষক মইনুল ইসলাম ও মো: আলাউদ্দিন। মোনাজাত পরিচালনা করেন আব্দুল হামিদ ও মুফতি মজির উদ্দির চৌধুরী।

উল্লেখ্য মরহুম সিরাজ উদ্দিন আহমদ সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি,মহান মুক্তি যুদ্ধের সংগঠক, রেডক্রস সোসাইটি সিলেটের সাবেক চেয়ারম্যান,সাপ্তাহিক সিলেট ধ্বনির সম্পাদক ও প্রকাশক, দক্ষিণ সুরমা কলেজের দাতা সদস্য ও শ্রীরামপুর মাদ্রাসার দাতা সদস্য ছিলেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: