সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৮ সেকেন্ড আগে
বুধবার, ২১ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আজও প্রস্তুত হয়নি হিযবুত তাহরীরের ছয়জনের রায়

নিউজ ডেস্ক:: রাজধানীর উত্তরা মডেল থানায় সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়ক অধ্যাপক মহিউদ্দিনসহ ছয়জনের বিরুদ্ধে করা মামলার রায় আজ প্রস্তুত হয়নি।

রোববার সন্ত্রাসদমন ট্রাইব্যুনালের বিচারক মুজিবুর রহমানের আদালতে এই মামলাটির রায় ঘোষণার জন্য দিন ধার্য ছিল। পঞ্চমবারের মতো রায় প্রস্তুত না হওয়ায় বিচারক ৩০ জানুয়ারি রায় ঘোষণার জন্য পরবর্তী দিন ধার্য করেন।

এর আগে গত ১৯ ডিসেম্বর মামলার রায় ঘোষণার নির্ধারিত দিন ছিল। রায় প্রস্তুত না হওয়ায় সন্ত্রাসদমন ট্রাইব্যুনালের বিচারক মুজিবুর রহমান ১৩ জানুয়ারি রায় ঘোষণার জন্য নতুন দিন ধার্য করেন। এর আগে একই কারণে চারবার রায় ঘোষণা পেছানো হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১০ সালের ১৮ এপ্রিল উত্তরা থানাধীন ৩ নম্বর সেক্টরে তাকওয়া মসজিদের পশ্চিম পাশে হিযবুত তাহরীর বাংলাদেশের কিছু সদস্য সরকারবিরোধী লিফলেট ও পোস্টার বিলি এবং জনজীবনে আতঙ্ক সৃষ্টি করার জন্য পেট্রলবোমা নিয়ে আসেন। এ খবর পেয়ে উত্তরা থানার উপ-পরিদর্শক ঘটনাস্থলে গিয়ে আসামিদের গ্রেফতার করেন।

এরপর তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেন। ২০১৩ সালের ৯ ফেব্রুয়ারি ডিবি পুলিশের পরিদর্শক নুরুল আমীন হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়ক অধ্যাপক মহিউদ্দিনসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আদালত কামরুল হোসেন মোল্লা আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। মামলায় ১৬ সাক্ষীর মধ্যে বিভিন্ন সময়ে সাতজন সাক্ষ্য প্রদান করেন।

মামলার আসামিরা হলেন- হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়ক অধ্যাপক মহিউদ্দিন, যুগ্ম সমন্বয়ক কাজী মোরশেদুল হক প্লাবন, হিযবুত তাহরীর সদস্য তানভীর আহম্মেদ, সাইদুর রহমান, আবু ইউসুফ আলী ও তৌহিদুল আলম।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: