সর্বশেষ আপডেট : ৩৭ মিনিট ৪৯ সেকেন্ড আগে
বুধবার, ২১ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বব্যাংকের সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী ইভাঙ্কা ট্রাম্প!

আন্তর্জাতিক ডেস্ক:: বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট পদে সম্ভাব্য প্রার্থীর তালিকায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্পের নাম রয়েছে বলে খবর বেরিয়েছে।

‘ফিন্যান্সিয়াল টাইমস’-এর প্রতিবেদনে বলা হয়, বিশ্বব্যাংকের বিদায়ী প্রেসিডেন্ট জিম ইয়ং কিমের স্থলে নিয়োগের ব্যাপারে যুক্তরাষ্ট্রের অর্থ দপ্তরে একটি তালিকা জমা পড়েছে। তালিকায় ইভাঙ্কার নাম আছে। আরও যেসব ব্যক্তির নাম শোনা যাচ্ছে তার মধ্যে জাতিসংঘে যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত নিকি হ্যালিও আছেন। আছেন ট্রেজারি আন্ডারসেক্রেটারি (ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স) ডেভিড মালপাস ও ইউএসএআইডির প্রধান ম্যাক গ্রিন।

মার্কিন অর্থ দপ্তরের এক মুখপাত্র ফিন্যান্সিয়াল টাইমসকে বলেন, যুক্তরাষ্ট্রের প্রার্থী মনোনয়নের ব্যাপারে তাঁরা অভ্যন্তরীণ পর্যালোচনা-প্রক্রিয়া শুরু করেছেন। তাঁরা নতুন নেতা নির্বাচনে গভর্নরদের সঙ্গে কাজ করবেন। প্রসঙ্গত, যুক্তরাষ্ট্র বিশ্বব্যাংকের সবচেয়ে বড় অংশীদার।

গত সপ্তাহে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম অনেকটা আকস্মিকভাবেই তাঁর পদত্যাগের ঘোষণা দেন। হঠাৎ করে পদত্যাগ করার কোনো কারণ দেখাননি তিনি। তবে জিম ইয়ং কিমের পদত্যাগের পেছনে তাঁর সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের মতভেদের বিষয়টি সামনে আসছে।

ছয় বছর ধরে বিশ্বব্যাংকের প্রেসিডেন্টের পদে আছেন জিম। তাঁর পদত্যাগ আগামী ১ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে। জিমের দ্বিতীয় দফার মেয়াদ ২০২২ সালে শেষ হওয়ার কথা ছিল।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: