সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৪ সেকেন্ড আগে
শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১০ লাখ স্থায়ী অভিবাসী নিচ্ছে কানাডা

নিউজ ডেস্ক:: যারা অনেকদিন ধরেই ভাবছেন যে কানাডা নিবাসী হতে চান তাদের জন্য এসেছে দারুণ একটা সুযোগ। আপনি এবার আপনার ব্যাগ গুছিয়ে প্রস্তুতি নেন। কেননা কানাডার পার্লামেন্ট ঘোষণা দিয়েছে আগামী তিন বছরের মধ্যে ১০ লাখের বেশি স্থায়ী অভিবাসী নেবে তারা। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সিএনএনের প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি কানাডার পার্লামেন্টে ঘোষণা দেয়া হয়েছে আগামী তিন বছরের মধ্যে ১০ লাখের বেশি স্থায়ী অভিবাসী নিতে চায় তারা। যা দেশটির প্রত্যেক বছরের মোট জনসংখ্যার প্রায় এক শতাংশ।

গত ২০১৭ সালে কানাডা ২ লাখ ৮৬ হাজারের বেশি মানুষকে স্থায়ী অভিবাসীকে দিয়েছে। অনুমান করা হচ্ছে, চলতি বছরে যে সংখ্যা দাঁড়াবে ৩ লাখ ৫০ হাজারে। তাছাড়া ২০২০ সালে যে ৩ লাখ ৬০ হাজার আর পরের বছর ৩ লাখ ৭০ হাজারের বেশি স্থায়ী অভিবাসী নেবে দেশটি। সংখ্যার হিসেব বিবেচনায় নিলে সর্বোচ্চ সংখ্যক অভিবাসী নেয়ার ঘটনা।

কানাডার অভিবাসন, শরণার্থী ও নাগরিকত্ব (আইআরসিসি) বিষয়ক মন্ত্রী আহমেদ হুসেন বলেন, ‘নুতনভাবে আমাদের দেশে আসা অভিবাসীদের গোটা দেশের পক্ষ থেকে আগাম ধন্যবাদ। কানাডা দিন দিন একটি শক্তিশালী ও প্রতিধ্বনিশীল উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। যা প্রত্যেকেই উপভোগ করবে।’

কানাডার অভিবাসন, শরণার্থী ও নাগরিকত্ব বিষয়ক মন্ত্রী আহমেদ হুসেন নিজেও একজন সোমালিয়ান অভিবাসী। পশ্চিমা বিশ্বের দেশগুলো বিশেষ করে যুক্তরাষ্ট্রসহ অন্যান্য দেশ যখন দিন দিন অভিবাসন নীতি কঠোর করছে, সেখানে উদার অভিবাসন নীতির জন্য জনপ্রিয়তা অর্জন করছে কানাডা।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: