সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ১৯ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সংরক্ষিত মহিলা আসন: আলোচনায় মৌলভীবাজারের সায়রা ও হুসনে আরা

মৌলভীবাজার প্রতিনিধি:: একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হওয়ার পর থেকেই আলোচনা জমেছে সংরক্ষিত মহিলা আসন নিয়ে। মৌলভীবাজার-সুনামগঞ্জ আসনে কে হচ্ছেন সংরক্ষিত আসনের এমপি তা নিয়ে চলছে চুলছেড়া বিশ্লেষন। ইতো মধ্যে মৌলভীবাজারে আলোচনার শীর্ষে রয়েছেন মৌলভীবাজার-৩ আসনের সাবেক এমপি সৈয়দা সায়রা মহসিন ও সাবেক মহিলা এমপি হুসনে আরা ওয়াহিদ। অপরদিকে এবারও সুনামগঞ্জ থেকে কাউকে মহিলা এমপি করা হয় কিনা এই শঙ্কাও রয়েছে অনেকের মনে।

মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনের সাবেক এমপি সৈয়দা সায়রা মহসিন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে সংরক্ষিত আসনে সংসদ সদস্য হওয়ার চেষ্টা চালাচ্ছেন। তাঁর সাথে প্রতিদ্বন্দ্বীতায় রয়েছেন সাবেক মহিলা সংসদ সদস্য হুসনে আরা ওয়াহিদ, জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী সৈয়দা জহুরা আলাউদ্দিন, ব্যারিষ্টার সৈয়দা সিমা করিম ও সাবেক ছাত্রনেত্রী এডভোকেট জেসমিন মনসুর।

আ’লীগের একাধিক নেতাকর্মী বলেন, সদ্য সাবেক এমপি সাবেক সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলীর সহধর্মিণী হওয়ায় প্রধানমন্ত্রীসহ আ’লীগের হাইকমান্ডের অনেকের সফটকর্ণারে রয়েছেন। এ কারনে তিনি সংরক্ষিত আসনের এমপি হিসেবে মনোনীত হওয়ার সম্ভাবনা বেশী।
অপরদিকে হুসনে আরা ওয়াহিদ সাবেক মহিলা এমপির পাশাপাশি জেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহিদের সহধর্মিণী। তিনি ১৯৯৬ সালে সংরক্ষিত আসনে এমপি হন। দীর্ঘদিন যাবত জেলায় আ’লীগ ও সহযোগী সংগঠনগুলোর নানা কর্মসূচিতে সক্রিয় রয়েছেন তিনি।

হুসনে আরা ওয়াহিদের ছেলে ও সাবেক ছাত্রলীগ নেতা সৈকত জানান, তাঁর মা (হুসনে আরা ওয়াহিদ) এবারের সংসদে সংরক্ষিত আসনে এমপি হতে চাইবেন এবং আশাবাদী প্রধানমন্ত্রী আমার মা’কে মনোনীত করবেন।

এদিকে গত মেয়াদে সুনামগঞ্জের শামসুন নাহার বেগম শাহানাকে মৌলভীবাজার-সুনামগঞ্জ সংরক্ষিত আসনের এমপি করা হয়। এবার সুনামগঞ্জ সদর আসনে এমপি রয়েছেন জাতীয় পার্টির কিন্তু মৌলভীবাজার সদরে এমপি আ’লীগের। সেই হিসেবে দলীয় অবস্থান ধরে রাখতে আবারও সুনামগঞ্জে মহিলা এমপি হলে অসম্ভব কিছুই হবে না।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: