সর্বশেষ আপডেট : ৩০ মিনিট ২ সেকেন্ড আগে
সোমবার, ১৯ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শুধু চা পান করেই ৩০ বছর পার ‘চা ওয়ালী চাচীর’

আন্তর্জাতিক ডেস্ক:: চা পান না করলে সকালটা যেন শুরুই হয় না। কিন্তু এই চায়ের ওপরে নির্ভর করেই তিন দশক বেঁচে থাকা যায়? শুনতে অবাক লাগলেও এভাবেই বেঁচে রয়েছেন ভারতের ছত্তীসগড়ের এক নারী। গত ৩০ বছর ধরে এই চা খেয়েই দিব্যি সুস্থ রয়েছেন রাজ্যের কোরিয়া জেলার পিল্লি দেবী।

মাত্র ১১ বছর বয়সে পিল্লি দেবী সব খাবার ছেড়ে দেন। সেই থেকে শুধুমাত্র চা পান করেই বেঁচে রয়েছেন তিনি। রাজ্যের বারাদিয়া গ্রামের এই ‘চায়ে ওয়ালী চাচী।’ কীভাবে বেঁচে রয়েছেন? সংবাদসংস্থা এনএনআইকে পিল্লি দেবীর বাবা রতি রাম জানিয়েছেন, ষষ্ঠ শ্রেণিতে পড়ার সময়ই পিল্লি সিদ্ধান্ত নেয়; চা ছাড়া অন্য কোনো খাবার খাবে না।

ওই সময় একবার জেলার এক ক্রীড়া প্রতিযোগিতায় যোগ দিয়েছিল পিল্লি। সেখান থেকে ফিরে পানি-সহ অন্যান্য খাবার খাওয়া ছেড়ে দেয়।

পিল্লি দেবীর বাবা রতি রাম বলেন, ‘প্রথম দিকে পিল্লি বিস্কুট, রুটি ও দুধ খেত। কিন্তু কয়েক মাসের মধ্যে সে কালো চা খাওয়া শুরু করল। চিকৎসকরা জানিয়েছেন, শুধু চা খেলেও ওর কোনো শারীরিক সমস্যা বা রোগ নেই। তবে কীভাবে একজন শুধু চা খেয়ে বেঁচে থাকতে পারে তা কোনো চিকিৎসকই বলতে পারেননি।

এ ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন জেলা হাসপাতাল সুপার এস কে গুপ্তা। তিনি বলেন, এটি একটি অদ্ভূত ঘটনা। ৩০ বছর ধরে শুধুমাত্র চা খেয়ে কারো বেঁচে থাকা অসম্ভব। নবরাত্রিতে কেউ যখন টানা ৯ দিন অনশন করে তার সঙ্গে এর তুলনা চলে না। টানা ৩০ বছর! অসম্ভব। জিনিউজ।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: