সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫৫ সেকেন্ড আগে
শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানাডায় আশ্রয় পেলেন সৌদির সেই তরুণী

আন্তর্জাতিক ডেস্ক:: নিজের পরিবার থেকে পালিয়ে ব্যাংককে অবস্থান করা সেই সৌদি তরুণীকে আশ্রয় দিয়েছে কানাডা। ব্যাংককের প্রধান বিমানবন্দর থেকে তিনি কানাডার উদ্দেশে পাড়ি জমিয়েছেন।

এর আগে ব্যাংকক থেকে অস্ট্রেলিয়ায় যাওয়ার চেষ্টা করেছিলেন রাহাফ মোহাম্মদ আল কুনুন (১৮)। কিন্তু তাকে সেখান থেকে কুয়েতে ফিরে যেতে বলা হয়েছিল। কুয়েতে পরিবারের সঙ্গে ছুটি কাটাতে গিয়েছিলেন তিনি। পরে সেখান থেকে পালিয়ে ব্যাংককে চলে আসেন।

তিনি কুয়েতে ফিরে যেতে অস্বীকৃতি জানান। তাকে বিমানবন্দর কর্তৃপক্ষ যে হোটেলের কক্ষে রেখেছিল তিনি সেখানে দরজার সামনে প্রতিবন্ধকতা হিসেবে বিছানার ম্যাট, টেবিল, চেয়ার দিয়ে রাখেন। এতে বিপাকে পড়ে থাই কর্তৃপক্ষ। এছাড়া সামাজিক মাধ্যমে ছবি পোস্ট করে তিনি বিশ্বের মানুষের নজর কাড়েন।

আল কুনুন জানিয়েছেন, তিনি ইসলাম ধর্ম ত্যাগ করেছেন। সৌদিতে এর জন্য তাকে শাস্তি পেতে হবে। তিনি দেশে ফিরলে তার পরিবার তাকে হত্যা করতে পারে বলেও আশঙ্কা ব্যক্ত করেন তিনি।

যুক্তরাষ্ট্র ওই তরুণীকে বৈধ শরণার্থী হিসেবে ঘোষণা করে তাকে আশ্রয় দেয়ার জন্য অস্ট্রেলিয়ার প্রতি আহ্বান জানিয়েছিল। এর পরেই কানাডা তাকে আশ্রয় দেয়ার ঘোষণা দিল।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন, কানাডা সব সময়ই মানবাধিকার এবং নারী অধিকারের পক্ষে। যখন জাতিসংঘ আমাদের কাছে আল কুনুনকে আশ্রয় দেয়ার অনুরোধ করল তখন আমরা তা গ্রহণ করলাম।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: