সর্বশেষ আপডেট : ৪০ সেকেন্ড আগে
বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটির ৫ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি গ্রাসরুটসের আয়োজনে ও এফ. এফ. ফাউন্ডেশনের সহযোগিতায় বিউটিফিকেশন ও বিউটি পার্লার মেনেজমেন্টের উপর ৫ দিন ব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। ১০ জানুয়ারি বৃহস্পতিবার দুপুর ১২টায় জেলরোডস্থ একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে এ প্রশিক্ষণ উদ্বোধন করেন প্রধান অতিথি বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক সৈয়দ তরিকুজ্জামান। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতির চাকা ঘুরাতে দেশের সব শ্রেণি-পেশার নারী তার নিজ নিজ অবস্থান থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। উচ্চশিক্ষিত নারী তার কর্মদক্ষতার মাধ্যমে দেশ গঠনে যেমন দায়িত্ব পালন করছেন। একইভাবে তৃণমূলের নারীও অনেক অবদান রাখছেন। দেশের অর্থনীতিতে ভূমিকা রাখছেন গ্রামের নিরক্ষর বা স্বল্পশিক্ষিত নারীও। আবার সেই তৃণমূলের নারীরাই বিশ্ববাজারে নিজেদের তৈরি পণ্য দিয়ে ক্রেতার মন জয় করছেন। তিনি বলেন, সমাজের অর্ধেক জনগোষ্ঠী-নারীকে অবদমিত রেখে টেকসই উন্নয়ন অর্জন সম্ভব নয়। নারী-পুরুষের সমতা অর্জনের মাধ্যমে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও আত্মনির্ভরশীল বাংলাদেশ সৃষ্টিতে নারী নেতৃত্ব গড়ে তোলার লক্ষ্যে তাদের অনুপ্রাণিত করতে হবে।

সিলেট জেলা পরিষদ সদস্য সুষমা সুলতান রুহীর সভাপতিত্বে ও তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি গ্রাসরুটস’র জাতীয় সমন্বয়কারী অনিতা দাস গুপ্তার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সংগঠনের বিভাগীয় সভাপতি বিলকিছ নুর, প্রধান নির্বাহী কর্মকর্তা হিমাংশু মিত্র।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সহযোগী সংগঠনের সদস্য শাফিয়া চৌধুরী, তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি গ্রাসরুটস সিলেট জেলা সভাপতি হাসিনা আক্তার, ঢাকা থেকে আগত বিউটিশিয়ান ট্রেইনার জেসমিন জেনি, শাহেদা পারভীন প্রমুখ। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: