সর্বশেষ আপডেট : ৪৩ সেকেন্ড আগে
বুধবার, ১৭ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাত্র ১২ হাজার টাকা দামের মোবাইল চালান ওবায়দুল কাদেরের স্ত্রী!

নিউজ ডেস্ক:: লেখালেখি করে বছরে প্রায় পাঁচ লাখ টাকা আয় করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একাদশ সংসদ নির্বাচনের হলফনামায় তিনি এ তথ্য দিয়েছেন। নিজের পেশা হিসেবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উল্লেখ করেছেন, ‘বেসরকারি চাকরি (বর্তমানে এমপি ও মন্ত্রী হিসেবে বেতনভাতা পাই এবং বই ও পত্রপত্রিকায় লিখে আয় করি)’।

নোয়াখালী-৫ আসন থেকে নির্বাচিত এই সাংসদ বছরে আয় করেন ১৮ লাখ ৫৭ হাজার ৬৫১ টাকা। তার স্থাবর সম্পদের মধ্যে উত্তরায় নিজ নামে ৫ কাঠা জমি রয়েছে এবং পৈত্রিক সম্পত্তি রয়েছে ৬০ শতাংশ। তার স্ত্রীর নামে রয়েছে ১০৫০ বর্গফুটের একটি ফ্ল্যাট। তবে বাড়িভাড়া থেকে তিনি বছরে আয় দেখিয়েছেন ১৩ লাখ ৬৮ হাজার টাকা, তার ওপর নির্ভরশীলদের এই খাতে আয় দুই লাখ ৬৬ হাজার ৪৩৬ টাকা।

ব্যবসা থেকে তিনি নির্ভরশীলদের আয় দেখিয়েছেন তিন লাখ ৯৩ হাজার ২৬০ টাকা। বই লিখে তিনি নিজে আয় করেন বছরে চার লাখ ৮৯ হাজার ৬৫১ টাকা। অন্যান্য খাতে নির্ভরশীলদের আয় দেখিয়েছেন তিন লাখ ৯৬ হাজার ৫১৯ টাকা।

অস্থাবর সম্পদের মধ্যে ওবায়দুল কাদেরের হাতে নগদ রয়েছে ৫৫ হাজার টাকা, স্ত্রীর রয়েছে ৫০ হাজার টাকা। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা নিজ নামে ৮৩ লাখ ৫৮ হাজার ৭৪২ টাকা, স্ত্রীর নামে ২৬ লাখ ৩৪ হাজার ৬১১ টাকা। সঞ্চয়পত্র বা স্থায়ী আমানতে বিনিয়োগ এক কোটি ২৪ লাখ ২১ হাজার ২৭৮ টাকা এবং স্ত্রীর নামে ৫৫ লাখ ৯ হাজার ৮৪৫ টাকা।

নিজের ২৫ তোলা স্বর্ণ অর্জনকালীন মূল্য দেড় লাখ টাকা এবং স্ত্রীর ২০ তোলা স্বর্ণ মূল্য এক লাখ টাকা। নিজ নামে আসবাব ৮ লাখ ৭৫ হাজার টাকা এবং স্ত্রীর নামে এক লাখ টাকা। নিজের মোবাইল উপহার পাওয়া এবং স্ত্রীর মোবাইলের দাম ১২ হাজার টাকা। এছাড়া তার গাড়ির দাম দেখিয়েছেন ৭৭ লাখ ৫০ হাজার টাকা, তবে স্ত্রীর গাড়ি বিক্রি করা হয়েছে বলেও তিনি হলফনামায় উল্লেখ করেন।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: