সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হলফনামার তথ্য: বছরে ৩০ লাখ টাকার রেমিট্যান্স পান স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক:: বছরে প্রায় ৩০ লাখ টাকার রেমিট্যান্স পান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। একাদশ সংসদ নির্বাচনে ঢাকা-১২ আসন থেকে নির্বাচিত এই সাংসদের পেশা রাজনীতি ও সমাজসেবা বলে তিনি হলফনামায় উল্লেখ করেছেন।

কোটি টাকার ওপরে সম্পদের মালিক এই রাজনীতিক বাড়ি ভাড়া থেকে বছরে আয় করেন তিন লাখ ৬০ হাজার টাকা। ব্যবসা থেকে নিজের কোনো আয় না থাকলেও তার স্ত্রীর আয় ৪৯ লাখ ২২ হাজার ৪৮২ টাকা।

হলফনামা অনুযায়ী মন্ত্রী হিসেবে বেতন ভাতা খাতে তার নিজের আয় রয়েছে ২৩ লাখ ২৭ হাজার ৫৮০ টাকা এবং চাকরি থেকে তার স্ত্রীর আয় এক লাখ ৮০ হাজার টাকা। শেয়ার, সঞ্চয়পত্র ও ব্যাংক আমানতে নিজের আয় সাত লাখ ৬১ হাজার ৫৬১ টাকা এবং স্ত্রীর এক লাখ ৬৩ হাজার ১৪ টাকা।

এছাড়া মুক্তিযোদ্ধা ভাতা ও ফরেন রেমিট্যান্স খাতে তার নিজের আয় ৩০ লাখ ৩০ হাজার টাকা এবং স্ত্রীর আয় আট লাখ ২০ হাজার টাকা। স্থানীয় সূত্রে জানা গেছে, অস্ট্রেলিয়া প্রবাসী একমাত্র ছেলের কাছ থেকে তিনি এই রেমিট্যান্স পান।

স্বরাষ্ট্রমন্ত্রীর স্থাবর সম্পদের মধ্যে কৃষি জমির পরিমাণ ৪৭১ দশমিক ৫ শতাংশ যার অর্জনকালীন মূল্য ৫৫ লাখ ৯৫ হাজার ৮৫০ টাকা। অকৃষি জমি নিজ নামে সাড়ে ১৮ কাঠা মূল্য ৫৮ লাখ ৫০ হাজার টাকা; স্ত্রীর নামে ১৩৪ অযুতাংশ, যার মূল্য ৩১ লাখ ৬২ হাজার ৫০০ টাকা। এ ছাড়া নিজ নামে বাড়ি বা অ্যাপার্টমেন্টের মূল্য ১২ লাখ ৯৭ হাজার ৭০০ টাকা।

অস্থাবর সম্পদের মধ্যে তার হাতে নগদ টাকা রয়েছে দুই লাখ ৭০ হাজার ৬৮৫ টাকা; স্ত্রীর হাতে ৩৯ লাখ ৩৬ হাজার ৩৪৬ টাকা। ব্যাংকে জমাকৃত অর্থের পরিমাণ এক কোটি ৪৪ লাখ ৫৩ হাজার ১৬২ টাকা; স্ত্রীর নামে ১২ লাখ ৬৫ হাজার ১৭৮ টাকা। বন্ড, ঋণপত্র বা শেয়ার রয়েছে নিজের ২৩ লাখ ৯৭ হাজার ৭০০ টাকার; স্ত্রীর ২৩ লাখ ১৯ হাজার ৭০০ টাকার।

সঞ্চয়পত্র বা স্থায়ী আমানতে বিনিয়োগ এক কোটি ৫৬ লাখ ৮০ হাজার ২৩৫ টাকা; স্ত্রীর নামে ৩০ লাখ ৮২ হাজার ৮২৬ টাকা। এমপি কোটায় দুটি গাড়ির মূল্য দেখিয়েছেন, ৪১ লাখ ৭৮ হাজার ৮০৫ টাকা এবং ৭৩ লাখ টাকা। স্বর্ণ নিজের ১০ ভরি ও স্ত্রীর ২০ ভরি। এ ছাড়া দুই লাখ টাকার আসবাবপত্র ও ইলেক্ট্রনিক্স সামগ্রী রয়েছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: