সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৮ সেকেন্ড আগে
বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১০০ কোটি কর ফাঁকি সোনিয়া-রাহুলের

আন্তর্জাতিক ডেস্ক:: কর ফাঁকি মামলায় নতুন করে অস্বস্তিতে পড়েছে গান্ধী পরিবার। এবার একযোগে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এবং ইউপিএ সভানেত্রী সোনিয়া গান্ধীর বিরুদ্ধে বড়সড় কর ফাঁকির অভিযোগ এনেছে আয়কর দফতর। কংগ্রেস সভাপতি ও তার মায়ের বিরুদ্ধে মোট ১শ কোটি টাকারও বেশি কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে।

ন্যাশনাল হেরাল্ড মামলায় এমনিতেই বেশ কিছুদিন ধরে বিপত্তিতেই রয়েছে গান্ধী পরিবার। এবার যোগ হলো নতুন মাত্রা। রাহুল সোনিয়ার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগে তদন্ত শুরু করার অনুমতি পাওয়ার পরই তাদের আয়ের হিসাব খতিয়ে দেখা শুরু করে আয়কর দফতর।

এতেই উঠে এসেছে ২০১১-১২ অর্থবর্ষে কোটি কোটি টাকা আয় গোপন করে গিয়েছেন কংগ্রেস সভাপতি এবং ইউপিএ চেয়ারপার্সন। অভিযোগ ২০১১-১২ অর্থবর্ষে রাহুলের আয় ছিল ১১৫ কোটি টাকার কাছাকাছি। আর সোনিয়ার আয় ছিল ১৫৫ কোটির কিছু বেশি।

অথচ, কাগজে-কলমে কংগ্রেস সভাপতি নিজের আয় দেখিয়েছিলেন মাত্র ৬৮ লাখ টাকা। আয়কর দফতরের অভিযোগ, কর ফাঁকি দেওয়ার জন্য বিপুল পরিমাণ আয়ের তথ্য গোপন করেছেন রাহুল এবং সোনিয়া। এর পাশাপাশি কর ফাঁকির অভিযোগ উঠেছে কংগ্রেস নেতা অস্কার ফার্নান্দেজের বিরুদ্ধেও। আয়কর দফতরের হিসাব অনুযায়ী, প্রায় ৪৯ কোটি টাকার আয় গোপন করেছেন তিনি। আয়কর দফতরের হিসাব অনুযায়ী, গান্ধী পরিবার মোট ৩শ কোটিরও বেশি টাকা আয়ের কথা গোপন করেছে, যার কর প্রায় ১শ কোটি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: