সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৪৮ সেকেন্ড আগে
সোমবার, ২৬ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এক নাম্বার প্লেটের দাম আড়াই কোটি টাকা

আন্তর্জাতিক ডেস্ক:: সংযুক্ত আরব আমিরাতের বিলাসবহুল শহর দুবাই। এরকম ধারণা প্রচলিত আছে যে, দুবাই আর বিলাসিতা দুজনের হাত ধরাধরি করে চলে। মধ্যপ্রাচ্যের এই দেশটি বিশ্বের ধনকুবেরদের জন্য স্বর্গ হিসেবে পরিচিত। ধনীদের এই শহরে এবার বিশেষ সংখ্যার একটি নাম্বার প্লেট বিক্রি হয়েছে ২ লাখ ৪৫ হাজার ডলারে। বাংলাদেশি টাকায় যার পরিমাণ আড়াই কোটিরও বেশি।

বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে, মোহাম্মদ আলমারজুকি নামের ৩৫ বছর বয়সী এক ব্যক্তি ৮৮৮৮ সংখ্যার বিশেষ এই নাম্বার প্লেটটি কিনেছেন। তিনি একজন শখের গাড়ি সংগ্রাহক। বিভিন্ন ধরনের নিত্য নতুন গাড়ি তিনি সংগ্রহ করেন। বিশেষ কোনো বিষয় হলে যত দাম উঠুক তার সেটা কেনা চাই।

তবে তিনি প্রথম নন দুবাই কিংবা আমিরাতে এরকম ঘটনা নতুন নয়। প্রায়ই কোটি টাকায় সেখানে বিক্রি হয় গাড়ির নাম্বার প্লেট। তাছাড়া নাম্বার প্লেট বিক্রির জন্য নিলামেরও আয়োজন করা হয়। সেখানে আমিরাতের বসবাসকারী বিভিন্ন দেশের ধনী ব্যক্তিরা বিশেষ কিছু নাম্বার প্লেট কেনেন পছন্দমতো।

সংযুক্ত আরব আমিরাতের সবচেয়ে জনবহুল শহর দুবাই। এখানে বিশ্বের নানা প্রান্ত থেকে অনেকেই আসেন অবকাশ যাপনের জন্য। অনেকে আবার স্থায়ীভাবে বসবাসও করেন। শহরটিতে বসবাসরত এসব ধনীদের কল্যাণে প্রায়ই সেখানে এরকম ঘটনা ঘটে।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: