সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪১ সেকেন্ড আগে
বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাতে ঘুরে ঘুরে কম্বল বিতরণ করছেন জেলা প্রশাসক

নিউজ ডেস্ক:: জেলা প্রশাসকের কার্যালয় বা অন্য কোন স্থানে শীতবস্ত্র বিতরণ করা হলে একই মানুষ বারবার পেয়ে থাকে। এ কারণে রাতের বেলায় বাড়ি বাড়ি গিয়ে সঠিক অসহায় ব্যক্তি নির্ধারণ করে শীতবস্ত্র প্রদান করছেন ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কামরুজ্জামান সেলিম।

সোমবার রাতেও সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন এলাকায় শীতবস্ত্র বিতরণ করেন। বেশ কয়েকদিন ধরেই তার এ বিতরন কার্যক্রম চলমান রয়েছে।

জেলা প্রশাসকের হাত থেকে কম্বল পেয়ে ৯০ বছর বয়সী মোনষী বেওয়া বলেন, এবার তোমার কম্বলটা দিয়া জার (শীত) পালাবে। এবার তোমার কম্বলটা দিয়া জার কাটবে স্যার। হামার (আমাদের) এইতি (এদিকে) সব সময় আগত (আগে) জার (শীত) শুরু হয়। হামার গ্রামোত (গ্রামে) তোমা (আপনারা) ছাড়া কোনোদিন আর কাইয়োই (কেউই) কম্বল দেয় নাই। এ কম্বলকোনা (কম্বলটি) গাত (শরীরে) দিয়া (দিয়ে) কোনও রকম আইত (রাত) কাটমো (কাটানো যাবে) এবার। হামা (আমরা) গরীব মানষি (মানুষ)। কেউই হামার (আমাদের) খোঁজখবর নেয় না। তোমায় এবার খোঁজ করি জারের কম্বল দিয়া হামার উপকার কইল্লেন। স্যার, উপরওলায় (সৃষ্টিকর্তায়) তোমার ভাল করবে।

বৃদ্ধা মানষী বেওয়ার মতোই অনুভূতি জানালেন একই এলাকার মেনেকা রানী (৭৫), বিনোদিনী বালা (৮৫), আবেদল আলী (৬৫) ও বুধারাম রায় (৮০)।

আসমা খাতুন বলেন, ৬ সন্তান নিয়ে এলাকায় ঝুপড়ি ঘরে থাকি। স্বামী নেই। ছেলে-মেয়েদের নিয়ে খুবই কষ্টে থাকি। এক বেলা খেতে পারি তো আর এক বেলা খেতে পারি না। ডিসি স্যারের কম্বলটা খুবই উপকারে হবে। তাদের প্রতি আশীর্বাদ থাকলো।

কম্বল বিতরণকালে অন্যান্যের মধ্যে উপস্থিত থাকছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর কুতুবুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শীলাব্রত কর্মকার এবং এনডিসি মো. তরিকুল ইসলামসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা।

সোমবার রাতে সদর উপজেলার খালপাড়া, ডাক্তার পাড়া, মাস্টার পাড়া ও নারগুনের কৃষ্ণপুর গ্রামে এবং রোড রেল স্টেশন এলাকায় শীতার্তদের মাঝে ৫ শতাধিক কম্বল বিতরণ করেন জেলা প্রশাসক।

জেলা প্রশাসক ড. কামরুজ্জামান সেলিম বলেন, ঠাকুরগাঁওয়ে মানুষ শীতে কাবু হয়ে যায়। তাই শীত এখানো দুর্যোগ হিসেবে বিবেচনা করে থাকে। ফলে আমরা প্রত্যেক ব্যক্তির বাড়ি বাড়ি গিয়ে তাদের প্রকৃত অবস্থা নির্ধারণ করে শুধু অসহায়দেরই শীতবস্ত্র প্রদান করছি। সমাজের বিত্তবানসহ স্বচ্ছল ব্যক্তিদের অসহায় ও দুস্থদের সহযোগিতায় এগিয়ে আসার আহবান জানান।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: