সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ৩৫ সেকেন্ড আগে
শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৫০০ কেজি গাঁজা খেয়েছে ইঁদুর

আন্তর্জাতিক ডেস্ক:: মাদক নিয়ন্ত্রণের জন্য হামেশাই অভিযান চালায় পুলিশ। আর্জেন্টিনা পুলিশ অভিযানে চালিয়ে যেসব গাঁজা আটক করে সেটা একটা গুদামঘরে রাখে। কিন্তু গুদামঘর থেকে ৫০০ কেজি গাঁজা হাওয়া হয়ে যাওয়ায় চিন্তিত হয় তারা। পুলিশ পরে তদন্ত করে জানতে পারে, ওই ৫০০ কেজি গাঁজা গেছে ইঁদুরের পেটে।

ঘটনাটি ঘটেছে আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সের পিলার নামক শহরে। তবে অবাক হওয়ার মতো ব্যাপার এ ঘটনায় ৮ পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। গুদামঘরটি পুলিশের তত্ত্বাবধানে থাকায় এরকম শাস্তি পেয়েছেন পুলিশের ওই কর্মকর্তারা।

গুদামঘরের দায়িত্বে থাকা পুলিশের অভিযোগ, ইঁদুরের পালই এ গাঁজা খেয়ে সাবাড় করেছে। তবে বিশ্বের বিভিন্ন গণমাধ্যমের সংবাদ অনুযায়ী, ইঁদুরের কারণে গাঁজা গায়েব হওয়ার ঘটনা নতুন নয়। কিন্তু তদন্তকারী ফরেনসিক কর্মকর্তারা প্রমাণ যাচাই-বাছাই করে জানান, গাঁজা গায়েব হওয়ার পেছনে ইঁদুরের কোনো হাত নেই।

প্রতিবেদন অনুযায়ী, গত দুই বছরে ওই গুদামঘরে প্রায় ১৩ হাজার ২০০ পাউন্ড অর্থাৎ প্রায় ছয় হাজার কেজি গাঁজা সংরক্ষিত করে রাখা হয়েছিল। কিন্তু সম্প্রতি কর্মকর্তারা গুদামঘর পরিদর্শন করতে গেলে সেখানে মাত্র ১২ হাজার পাউন্ড গাঁজা পায়। সে হিসাবে প্রায় এক হাজার পাউন্ড গাঁজা সেখান থেকে গায়েব।

এই গুদামের দায়িত্বে থাকা সাবেক পুলিশ কমিশনার জাভিয়ার স্পেসিয়া তার পদত্যাগপত্রে গুদামঘরে মজুদ করা গাঁজার সঙ্গে সম্পৃক্ত কোনো তথ্যপত্রে স্বাক্ষর করেননি। পরে তার জায়গায় নিযুক্ত নতুন কমিশনার এমিলিও পর্তেরো দায়িত্ব নিলে ব্যাপারটি তার নজরে আসে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: