সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৫ সেকেন্ড আগে
সোমবার, ২১ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘মমতাই হবেন ভারতের প্রথম বাঙালি প্রধানমন্ত্রী’

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের প্রথম বাঙালি প্রধানমন্ত্রী হতে পারেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ মন্তব্য করেছেন খোদ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মমতার দলের বাইরের এবং দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দলের রাজ্য সভাপতির এমন মন্তব্য ঘিরে পশ্চিমবঙ্গের রাজনৈতিক মহলে শুরু হয়েছে জল্পনা।

শুধু তাই নয় রাজ্য সভাপতির কথায় বিস্ময় প্রকাশ করেছেন বিজেপির অনেক নেতা। তবে নেতাদের অনেকেই বলছেন, শনিবার মুখ্যমন্ত্রীর জন্মদিন থাকায় সৌজন্যবশত এমন মন্তব্য করেছেন দিলীপ। অতীতে বিরোধী নেতাদের তুমুল আক্রমণ করে অথবা পুলিশ পিটিয়ে সংবাদ শিরোনামে এসেছিলেন দিলীপ ঘোষ। শনিবারও সেটাই হলো বলে মনে করছেন অনেকে।

শনিবার বিজেপির রাজ্য কমিটির বৈঠক ছিল। বৈঠকের ফাঁকে সাংবাদিকরা মুখ্যমন্ত্রীর জন্মদিন প্রসঙ্গে দিলীপকে প্রশ্ন করেন। জবাবে খড়গপুরের এই বিধায়ক বলেন, আমরা চাই উনি (মমতা) সুস্থ থাকুন। সুস্থ থাকলে ভালোভাবে কাজ করতে পারবেন। আর সেটা জরুরি, কারণ কোনো বাঙালির যদি প্রধানমন্ত্রী হওয়ার সুযোগ থাকে; তাহলে সেটা মমতারই আছে।

রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর প্রধানমন্ত্রী হতে না পারা নিয়ে আলোচনা করেন দিলীপ। টেনে আনেন দেশের সাবেক এবং এ পর্যন্ত বাঙালি রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কেও। দিলীপ ঘোষ বলেন, প্রণব বন্দোপাধ্যায় ছিলেন দেশের প্রথম বাঙালি রাষ্ট্রপতি। এবার একজন বাঙালি প্রধানমন্ত্রী হওয়া উচিত।

তার কাছে জানতে চাওয়া হয় পশ্চিমবঙ্গ বিজেপির কেউ প্রধানমন্ত্রী হতে পারেন কি-না? জবাবে রাজ্য বিজেপির এই নেতা বলেন, হবে হয়ত। তবে প্রথম সম্ভবনা আছে মমতারই। রাজ্যের ভাগ্য তার উপর নির্ভর করছে। জ্যোতিবাবুকে তার দল প্রধানমন্ত্রী হতে দেয়নি। তাই এবার সুযোগ হাত ছাড়া করা যাবে না।

সূত্র : এনডিটিভি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: