সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নগরীর পার্কভিউ মেডিকেলে ভুল চিকিৎসায় শিশু মৃত্যু

ডেইলি সিলেট ডেস্ক:: সিলেট নগরের পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকের অবহেলা ও ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাত ১০টার দিকে মেহরিমা নামের ছয় মাস বয়সী ওই শিশুটি মারা যায়। এতে ক্ষুব্ধ স্বজনরা হাসপাতালটির বিভিন্ন কক্ষের দরজা-জানালার গ্লাস ও চেয়ার-টেবিল ভাঙচুর করেন।

মারা যাওয়া শিশুর স্বজন ফজলুর রহমান জানান, বালুচর এলাকার শাহজান মিয়ার মেয়ে মেহরিমা নিউমনিয়ায় আক্রান্ত হলে শনিবার সন্ধ্যায় বেসরকারি পার্কভিউ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তি করার কিছুক্ষণ পরই তাকে অক্সিজেনের মাস্ক পরিয়ে দেন চিকিৎসকরা। অক্সিজেন লাগানোর পরই মেহেরিমার খিচুনি ওঠে। এর কিছুক্ষণ পর সে মারা যায়।

ফজলুর রহমান জানান, খিচুনি ওঠার পর চিকিৎসক ও সেবিকাকে খুঁজতে গেলে হাসপাতালে কোনো চিকিৎসক ও সেবিকা পাওয়া যায়নি।কর্মকর্তাদের কেউও ছিলেন না।তার অভিযোগ, অক্সিজেন মাস্ক পরানোর কারণেই ওই শিশুর মৃত্যু হয়।

এদিকে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, শিশুটির মৃত্যুর পর হাসপাতালে ব্যাপক ভাঙচুর করেছেন রোগীর স্বজনরা। তারা হাসপাতালের বিভিন্ন কক্ষের গ্লাস, জানালা ও চেয়ার-টেবিল ভাঙচুর করেন।

পার্কভিউ মেডিকেল কলেজ ও হাসপাতালের উপপরিচালক ডা. তন্ময় ভট্টাচার্য জানান, শিশুটি অতিরিক্ত মাত্রায় নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ায় তাকে বাঁচানো যায়নি। হাসপাতালে আনার পর থেকেই শিশুটি শ্বাস নিতে পারছিলো না। তাই তাকে অক্সিজেন দিয়ে শ্বাস স্বাভাবিক করার চেষ্টা করা হয়। অক্সিজেন মৃত্যুর কারণ হতে পারে না। ভুল চিকিৎসার অভিযোগ ঠিক নয়।

তিনি আরও জানান, রোগীর স্বজনদের অভিযোগের বিষয়ে তদন্ত করা হবে। তদন্তে চিকিৎসায় কারো গাফিলতির প্রমাণ মিললে কঠোর ব্যবস্থা নেয়া হবে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: