সর্বশেষ আপডেট : ৭ মিনিট ০ সেকেন্ড আগে
সোমবার, ২৬ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আজই নামছেন ওয়ার্নার-স্মিথ-গেইল

স্পোর্টস ডেস্ক:: জাতীয় দলে সতীর্থ, বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে গেলেই হয়ে যান একে অপরের প্রতিপক্ষ। বল টেম্পারিং কাণ্ড ঘটিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ রয়েছেন দুজনই। মাঝের সময়টিতে বিচ্ছিন্ন কিছু টুর্নামেন্টে খেললেও, প্রথমবারের মতো বড় কোনো পরিসরে খেলতে নামবেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ও সহ-অধিনায়ক স্টিভেন স্মিথ এবং ডেভিড ওয়ার্নার।

নিয়তির কি পরিহাস! প্রথমবারের মতো বড় কোনো টুর্নামেন্টে খেলতে নামার দিন প্রথম ম্যাচেই একে অপরের মুখোমুখি হবেন এ দুজন। এদের সাথে আবার দিনের অন্য ম্যাচে খেলতে নামবেন বিপিএলের সবচেয়ে বড় বিজ্ঞাপন, ওয়েস্ট ইন্ডিজের জ্যামাইকান ঝড় ক্রিস গেইল। সবমিলিয়ে ম্যাড়ম্যাড়ে প্রথম দিনের পর বিপিএলের দ্বিতীয় দিনে সবার জন্য অপেক্ষা করছে রোমাঞ্চ আর উত্তেজনা।

দিনের প্রথম ম্যাচে খেলতে নামবে কুমিল্লা ভিক্টোরিয়ানস এবং সিলেট সিক্সার্স। তামিম ইকবালের অধীনে কুমিল্লার হয়ে খেলতে নামবেন স্টিভেন স্মিথ। অন্যদিকে সিলেট সিক্সার্সের নেতৃত্বভার পেয়েছেন ওয়ার্নার নিজেই। আজ বেলা ১২টায় তামিম ইকবালের সঙ্গে টস করতে নামবেন ওয়ার্নারই।

এবারের বিপিএলে স্মিথের অংশগ্রহণ নিয়ে জল ঘোলা হয়েছে অনেক। প্লেয়ার্স ড্রাফটের বাইরে থেকে স্মিথকে চুক্তি করানোয় বেঁকে বসেছিলো টুর্নামেন্টের বাকি ছয় দল। বেশ কয়েকটি মিটিং-আলোচনার পরে সিদ্ধান্ত যায় কুমিল্লার পক্ষে, অন্য দলগুলোকেও দেয়া হয় একজন করে খেলোয়াড় দলে ভেড়ানোর সুযোগ।

সব ঝামেলা মিটে যাওয়ার পর গত ৪ জানুয়ারি তারিখে ঢাকায় পা রেখেছেন অস্ট্রেলিয়ার সাবেক এ অধিনায়ক। তার দুই দিন আগেই বিপিএল খেলতে দলের সাথে যোগ দিয়েছেন ডেভিড ওয়ার্নার। দিনের প্রথম ম্যাচে স্মিথদের দলে তিনি ছাড়াও রয়েছে শহিদ আফ্রিদি, শোয়েব মালিক, এভিন লুইস মতো তারকারা। অন্যদিকে ওয়ার্নারের নেতৃত্বে খেলবেন নিকোলাস পুরান, ইমরান তাহিররা।

স্মিথ-ওয়ার্নারের আগেই মাঠে নেমে পড়ার কথা ছিলো ক্যারিবিয়ান তারকা গেইলের। রংপুর রাইডার্স সূত্রে জানা গেছে, সূচি অনুযায়ী শনিবার সকাল ৮টায় ঢাকায় এসে পৌঁছাবেন গেইল। আগেই তিনি রংপুর ম্যানেজমেন্টকে জানিয়ে রেখেছিলেন, সকাল ৮টায় এসে পৌঁছালেও দুপুর সাড়ে ১২টায় তিনি প্রথম ম্যাচ খেলবেন।

কিন্তু ক্যারিবিয়ান অঞ্চল থেকে দীর্ঘ ভ্রমণ সফরের ক্লান্তি নিয়ে গেইল সকাল বেলা বিমান থেকে নেমে খেলতে পারবেন কি না, তা নিয়ে কিছুটা সংশয়ে ছিল রংপুরের টিম ম্যানেজমেন্ট। যদিও সেই সংশয় শেষ পর্যন্ত দুর হয়ে যায় গেইলের ফ্লাইট ২ ঘণ্টা বিলম্বে পৌঁছার কারণে।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার পর ইমিগ্রেশনসহ যাবতীয় আনুষ্ঠানিকতা সেরে গেইলের হোটেলে পৌঁছার পর খেলার মত অবস্থা ছিল না। যে কারণে, চিটাগাং ভাইকিংসের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে তাকে একাদশে রাখতে পারেনি রংপুর রাইডার্স। তবে আজ (রোববার) খুলনা টাইটানসের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচেই ক্রিস গেইলকে পাচ্ছে বিপিএলের বর্তমান চ্যাম্পিয়নরা।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: