সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ৫৪ সেকেন্ড আগে
বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এমপি নয়, ক্রিকেটার হিসেবেই মাঠে নামবো : মাশরাফি

স্পোর্টস ডেস্ক:: আগেরদিন তার দল রংপুর রাইডার্সের ক্রিকেটাররা শেরে বাংলার একাডেমী মাঠে নিবিড় অনুশীলনে ব্যস্ত, দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা তখন ছিলেন প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠানে। সেই শপথ পর্ব শেষ করে শেরে বাংলায় এলেও আর অনুশীলন করা হয়নি মাশরাফির, সময় কাটিয়েছিলেন জিম করেই।

তবে আজ আর কোনো দেরি বা অনুশীলন মিস নয়। একদম শুরু থেকেই যোগ দিয়েছেন দলের অনুশীলনে। সকাল দশটায় শুরু হওয়া অনুশীলনে বরাবরের মতোই সিরিয়াস মাশরাফি। নেটে বোলিং দিয়ে শুরু, এরপর প্যাড-গার্ড চাপিয়ে ব্যাটিংও করেছেন বেশ কিছুক্ষণ।

অনুশীলন শেষে সদা হাস্যোজ্জ্বল মাশরাফি কথা বলেছেন সংবাদ মাধ্যমের সঙ্গে। স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন যতোই নির্বাচন জিতুক বা সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন না কেন, ক্রিকেট মাঠে তিনি বরাবরের মতোই চেনা মাশরাফি। মাঠে ক্রিকেটার ব্যতীত অন্য কোনো পরিচয় নেই তার।

মাশরাফি বলেন, ‘সংসদ সদস্য হিসেবে নয়, আমি মাঠের মানুষ, একজন ক্রিকেটার। নিজেকে ক্রিকেটার হিসেবেই ভাবতে চাই। ক্রিকেট খেলেই আমি এতদূর এসেছি। তাই ক্রিকেট মাঠে নিজেকে ক্রিকেটার ব্যতীত কিছু ভাবতে চাই না। আমি যে সংসদ সদস্য হয়েছি, নির্বাচন জিতেছি এর সাথে তো ক্রিকেট মাঠের কোনো সম্পর্ক নেই। এখানে আমি ক্রিকেটার, আপনারাও (উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে) সেভাবেই দেখবেন আশা করি।’

যেহেতু ক্রিকেটের বাইরে অন্যকিছু ভাবতে রাজি নন, তাই ফেরা যাক ক্রিকেটেই। তার দল রংপুর রাইডার্স বিপিএলের গত আসরের চ্যাম্পিয়ন, তিনি নিজে টুর্নামেন্টের পাঁচ আসরের চারবারই হাতে নিয়েছেন শিরোপা। এমতাবস্থায় নতুন আসর শুরুর আগে সেই মাশরাফির হাত ধরে আবারো চ্যাম্পিয়ন হওয়ার একটা প্রত্যাশা স্বাভাবিকভাবেই রয়েছে রংপুর মালিক-সমর্থকদের।

এটিকে কেমনভাবে দেখছেন মাশরাফি? তিনি বলেন, ‘এমন না যে চ্যাম্পিয়ন হতেই হবে। তবে মনের মধ্যে সবসময় এটা কাজ করেই যে আমরা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। এবারও তা আছেই। তবে এবারের লক্ষ্য থাকবে শুরু থেকেই ভালো করার। গতবার আমাদের শুরুটা সে অর্থে ভালো হয়নি। তাই এবার চাই শুরু থেকেই যাতে জয়ের পথে থাকতে পারি। তাহলে টুর্নামেন্টের বাকি সময়টাও ভালো খেলার অনুপ্রেরণা পাওয়া যাবে।’

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে টুর্নামেন্টের উদ্বোধনী দিনেই মাঠে নামবে মাশরাফির রংপুর রাইডার্স। প্রতিপক্ষ চিটাগাং ভাইকিংস। নামে-ভারে কিংবা গত আসরের পারফরম্যান্স অথবা এবারের আসরের দলগঠনে- সব দিক দিয়েই ভাইকিংসের চেয়ে অনেক এগিয়ে রংপুর।

তবু প্রতিপক্ষের ব্যাপারে সতর্ক মাশরাফি। ভাইকিংসকে হালকাভাবে না নেয়ার কথা জানিয়ে মাশরাফি বলেন, ‘বিশ ওভারের ক্রিকেটে শক্তির পার্থক্য খুব একটা থাকে না সবাই জানি। চিটাগাংও বেশ ভালো দল। দেশি-বিদেশিদের মিলিয়ে ওরাও ভালো করার জন্যই দল গড়েছে। আমরা কোনো দলকেই সহজভাবে নিতে পারি না। নিজেদের সেরা খেলাটা খেলেই মাঠে জয় ছিনিয়ে নিতে হবে।’




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: